মহানবী (সা.)কে নিয়ে কটূক্তি: গ্রেফতার বয়াতি তিন দিনের রিমান্ডে
রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মহানবী (সা.)কে নিয়ে কটূক্তি: গ্রেফতার বয়াতি তিন দিনের রিমান্ডে

ময়মনসিংহে শরিয়ত সরকার (৩৫) নামে এক বয়াতিকে গ্রেফতার করেছে পুলিশ। মহানবী (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে তাকে গ্রেফতার করে তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আজ রোববার তাকে আদালতে হাজির করা হলে টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের (মির্জাপুর) বিচারক মো. আকরামুল ইসলাম তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার (১১ জানুয়ারি) ভোরে ময়মনসিংহের ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সায়েদুর রহমান বলেন, জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের শওকত আলীর ছেলে মাওলানা মো. ফরিদুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মির্জাপুর থানায় শরিয়ত বয়াতির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, শরিয়ত সরকার ২০১৯ সালের ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানার রোহারটেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী (সা.), মসজিদের ইমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর মন্তব্য করেন। পরে তাকে গ্রেফতার ও বিচারের দাবিতে ফুঁসে উঠে স্থানীয় মুসলিম জনতা। তারা মানববন্ধন ও সমাবেশ করেন।

ভালুকা মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, শুক্রবার (১০ জানুয়ারি) রাত ৩টার দিকে মির্জাপুর থানার এসআই মিজানুর রহমান ও ভালুকা থানার এসআই মো. মুরাদ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল বাসিল গ্রামের একটি গানের আসর থেকে বয়াতিকে গ্রেফতার করে। পরে রাতেই তাকে মির্জাপুর থানায় নিয়ে যায় দায়িত্বরত পুলিশের দল।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ