ঢাকা এখন ডাস্টবিনে পরিণত হয়েছে: মির্জা আব্বাস
বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঢাকা এখন ডাস্টবিনে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

গত ১৩ বছরে রাজধানী ঢাকা একটি ডাস্টবিনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের জন্ম এই রাজধানীতেই। তাই কিভাবে রাজধানী পরিষ্কার রাখতে হবে বা উন্নয়ন করতে হবে তা সে খুব ভালোভাবেই জানে। তাই ইশরাককে নির্বাচিত করার আহ্বান জানান তিনি।

আজ রোববার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণায় তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, সবুজ মহানগরী থেকে এই সরকারের আমলে ঢাকা একটি ডাস্টবিনে পরিণত হয়েছে। বায়ু দূষণ, পানি দূষণসহ নানা রকম সমস্যায় ছেয়ে গেছে। তাই জনগণের প্রতি বিএনপি মনোনিত প্রার্থীকে নির্বাচিত করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বিগত সময়ে আমরা অনেক প্রতিশ্রুতি শুনেছি। কিন্তু শুধু প্রতিশ্রুতি দিয়ে কোনো কাজ হবে না বলেও জানান বিএনপির এই নেতা।

পুরান ঢাকার জজ কোর্টের সামনে আয়োজিত এই সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ এই ঢাকা শহর পৃথীবির মধ্যে সবচেয়ে বেশি বায়ু দূষণের নগরী হিসেবে পরিচিত। বসবাস অনুপযোগী মহানগরী হিসেবে চিহ্নিত হয়েছে। এই মহানগরীকে দূষণমুক্ত, জানজটমুক্ত ও আধুনিক নগরী হিসেবে দেখতে চাইলে বিএনপি মনোনীত প্রার্থীকে নির্বাচিত করার আহ্বান জানান এই নেতা।

তিনি আরও বলেন, দেশের মানুষ আজ পরিবর্তন চায়। অর্থনৈতিক দুরবস্থা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সাধারণ মানুষের বিপন্ন জীবনে পরিবর্তন আনতে বিএনপির বিকল্প নেই বলেও জানান তিনি। পাশাপাশি বিএনপির কাউন্সিলরদের নির্বাচিত করার জন্যও আহ্বান জানান খন্দকার মোশাররফ।

অর্থসূচক/জেডএ/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ