বাঘের মাংস দিয়ে পিকনিকের ভূরিভোজ!
বুধবার, ২৯শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাঘের মাংস দিয়ে পিকনিকের ভূরিভোজ!

শীত আসলেই রীতিমতো বনভোজনের হিড়িক পড়ে যায়। ব্যক্তি, প্রতিষ্ঠান, সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ অনেকে পরিবারের লোকজন নিয়ে বনভোজনের আয়োজন করেন। এ উপলক্ষে বিভিন্ন স্পটে গিয়ে মুখরোচক রান্না নিয়ে ব্যস্ত হয়ে পড়েন ভোজনরসিকরা। তাই বলে বাঘের মাংস দিয়ে পিকনিক!

এমনটিই করলেন ভারতের আসামের অটল রঙঢালি এলাকার বাসিন্দারা। একটি পূর্ণবয়স্ক চিতাবাঘকে পিটিয়ে মেরে তার মাংস দিয়ে ভূরিভোজ করেছেন তারা। খবর কলকাতা টাইমস’র।

সংবাদমাধ্যমটির এক প্রতিবেদন থেকে জানা যায়, কয়েক দিন আগে আসামের অটল রঙঢালি এলাকায় পাঁচজন মানুষের ওপর হামলা চালিয়েছিল একটি চিতাবাঘ। নদী পেরিয়ে অন্য গ্রামে ঢুকেও কিছু মানুষের ওপর হামলা চালায় এই হিংস্র বাঘ। এরপর গ্রামবাসী বাঘটিকে চারপাশ থেকে ঘিরে ফেলে। প্রথমে দূর থেকে ইট, পাথর মেরে বাঘটিকে দুর্বল করে দেন তারা। তারপর লাঠি দিয়ে পিটিয়ে চিতাবাঘটিকে মেরে ফেলেন তারা। এর পরই চিতাবাঘ মারার উল্লাসে উৎসবে মেতে ওঠেন গ্রামবাসী। মৃত বাঘের মাংস দিয়েই পিকনিকের আয়োজন করেন তারা।

এদিকে এমন ঘটনায় অবাক হয়েছেন আসামের বন অধিদফতরের কর্মকর্তারা। দেশটির পশুপ্রেমীরা বিষয়টিকে মেনে নিতে পারছেন না। এ ঘটনায় বন অধিদফতর গ্রামবাসীর বিরুদ্ধে অভিযোগ করেছে। জড়িতদের চিহ্নিত করতে ঘটনার তদন্তে নেমেছেন তারা।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ