ArthoSuchak
রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শেষটা জয় দিয়ে রাঙাল রংপুর

বঙ্গবন্ধু বিপিএলের ৩৯তম ম্যাচে ঢাকা প্লাটুনকে ১১ রানে হারিয়েছে রংপুর রেঞ্জার্স। এর ফলে নিজেদের বিদায়টি জয় দিয়ে রাঙিয়ে রাখলো শেন ওয়াটসনদের দল। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে রংপুরের দেয়া ১৫০ রানের লক্ষ্যে খেলতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১৩৮ রান সংগ্রহ করে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন ঢাকা। ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া করলো মাশরাফি বাহিনী।

রংপুরের এই জয়ের পেছনে মুখ্য ভূমিকা পালন করেন ঢাকার বোলাররা। তাঁদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কল্যাণেই ছোট লক্ষ্য দারুণভাবে প্রতিরোধ করে রংপুর। বল হাতে নিজেদের সামর্থ্যের জানান দেন তাসকিন আহমেদ, আরাফাত সানি এবং জুনায়েদ খান। ৪ ওভারে মাত্র ২৫ রান খরচায় ২ উইকেট নেন তাসকিন। অপরদিকে ২৯ রানে ২ উইকেট পান স্পিনার সানি। পাকিস্তানি রিক্রুট জুনায়েদ খানও নেন দুটি উইকেট। আর একটি করে উইকেট পান মুস্তাফিজুর রহমান, জুনায়েদ খান এবং লুইস গ্রেগরি।

রংপুরের বোলারদের দারুণ বোলিংয়ের সামনে তামিম ইকবাল ছাড়া আর কেউই তেমন সুবিধা করতে পারেননি। ওপেনার তামিমের ব্যাট থেকে আসে ৩৪ রান। এছাড়া মেহেদি হাসান এবং মুমিনুল হক যথাক্রমে ২০ ও ১৮ রান করেন। বাকি ব্যাটসম্যানদের আর কেউই উল্লেখযোগ্য রান করতে পারেননি। শেষের দিকে ১০ বলে ১১ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মাশরাফি।

এর আগে শেষটা জয় দিয়ে রাঙিয়ে রাখার উদ্দেশ্যে এই ম্যাচে খেলতে নেমে ঢাকার দারুণ বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেননি রংপুরের ব্যাটসম্যানরাও। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১৪৯ রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে ৩২ বলে ৪৬ রানের ইনিংস খেলেন ইংলিশ রিক্রুট লুইস গ্রেগরি। যেখানে ২টি ছক্কা এবং ৫টি চার মারেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান আসে মোহাম্মদ আল-আমিনের ব্যাট থেকে। ঢাকার হয়ে মাত্র ২২ রান খরচায় ৩ উইকেট নেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। এছাড়া সাদাব খান ২টি উইকেট পান। আর একটি করে উইকেট শিকার করেন মাশরাফি বিন মুর্তজা এবং মেহেদি হাসান।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ