কুমিল্লার শেষ সুযোগ আজ
শুক্রবার, ১০ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কুমিল্লার শেষ সুযোগ আজ

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিবিপিএল) শেষ চারে ইতোমধ্যে এক পা দিয়ে আছে খুলনা টাইগার্স। প্লে-অফে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখার জন্য শেষ সুযোগ পাচ্ছে কুমিল্লা ওয়ারিয়র্স। এবারের বিপিএলে ইতোমধ্যে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস এবং ঢাকা প্লাটুন প্লে-অফ নিশ্চিত করেছে। বাকি একটি দল কারা, এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে দৌড়ে এগিয়ে আছেন মুশফিকরা।

আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হতে যাচ্ছে এই দুই দল। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় মাঠে গড়াবে ম্যাচটি।

১০ ম্যাচ খেলা দলটির পয়েন্ট ১২। কুমিল্লার বিপক্ষে ম্যাচ ছাড়াও আরও একটি সুযোগ রয়েছে খুলনার। তবে ডেভিড মালানের দলের এটাই শেষ সুযোগ। যদিও এখানেও রয়েছে বড় হিসাব-নিকাশ। ১১ ম্যাচ খেলে ৫ জয়ে পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে রয়েছে কুমিল্লা। খুলনা থেকে নেট রানরেটেও পিছিয়ে তারা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে খুলনাকে বিশাল ব্যবধানে হারাতে হবে কুমিল্লার। সঙ্গে খুলনাকে তাদের পরবর্তী ম্যাচও হারতে হবে বড় ব্যবধানে। এমন পরিস্থিতিতে এখনও কিছুটা আশা রয়েছে সৌম্যদের।

তবে আজকের ম্যাচটিতে কুমিল্লাকে হারিয়ে দিলে সরাসরি শেষ চারে পৌঁছে যাবে খুলনা। ম্যাচটিতে আত্মবিশ্বাসের দিকে স্বাভাবিকভাবেই এগিয়ে থাকবে মুশফিকরা। গত দেখায় কুমিল্লাকে ৩৪ রানে হারিয়েছিল খুলনা। একই সঙ্গে এই ম্যাচ হারলেও আরেকটা সুযোগ পাচ্ছে খুলনা, যে কারণে কিছুটা চাপমুক্ত থেকেই মাঠে নামবে তারা। অবশ্যই কুমিল্লা হারিয়ে প্লে-অফ নিশ্চিত করে স্বস্তিতে থাকতে চাইবে মুশফিক বাহিনী।

শুক্রবারের গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস অনেক বড় ভূমিকা পালন করবে। দিনের দ্বিতীয় ম্যাচ হওয়ায় শিশিরের চিন্তা থাকবে দুই দলের মাথায়ই। তাই টস জেতা দল আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিতেই বেশি আগ্রহ দেখাবে। কুমিল্লার বিপক্ষে উইনিং কম্বিনেশন নিয়েই নামার সম্ভাবনা রয়েছে খুলনার। একাদশের টপ অর্ডারে পরিবর্তন আনতে পারে কুমিল্লা। ভ্যান জাইলকে বসিয়ে উপুল থারাঙ্গাকে আরও একবার সুযোগ দিতে পারে তারা।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ