গালাগাল করে শাস্তি পেলেন বাটলার
বৃহস্পতিবার, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গালাগাল করে শাস্তি পেলেন বাটলার

দক্ষিণ আফ্রিকার পেস বোলিং অলরাউন্ডার ভারনন ফিল্যান্ডারকে গালাগালি করায় শাস্তির মুখে পড়েছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপ টাউন টেস্টের পঞ্চম দিন ফিল্যান্ডারকে লক্ষ্য করে অশ্লীল শব্দ ছুঁড়ে দেন বাটলার। যা স্পষ্ট শোনা যায় স্টাম্প মাইকে। দিনের ১৯.৪ ওভার খেলা বাকি থাকার সময় ফিল্যান্ডারকে উদ্দেশ্য করে বাটলার বলেন, ‘সরে দাঁড়াও সামনে থেকে, মাথামোটা!’

সেখানেই অবশ্য ক্ষান্ত দেননি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ফিল্যান্ডারকে ক্রমাগত তিরস্কার করতেও দেখা গেছে তাঁকে। এর ফলে বাটলারকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে কেপ টাউন টেস্ট খেলতে নামে ইংল্যান্ড। জিততে মরিয়া ছিল ইংল্যান্ড, অন্যদিকে কোনো মতে ম্যাচ ড্র করাই একমাত্র লক্ষ্য ছিল স্বাগতিকদের। অপরদিকে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল মাত্র তিন উইকেট। এমন পরিস্থিতিতে বল দ্রুত বোলারের কাছে থ্রো করতে গিয়ে উইকেটে থাকা ফিল্যান্ডারের জন্য বাধাপ্রাপ্ত হন বাটলার। এরপরেই মুখ খারাপ করেন তিনি। ম্যাচটি শেষ পর্যন্ত ১৮৯ রানে ইংল্যান্ড জিতলেও শাস্তি এড়াতে পারলেন না ২৯ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ