ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বাংলাদেশ ভালো দল: গেইল
সোমবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বাংলাদেশ ভালো দল: গেইল

আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে বাংলাদেশকে ভালো দল বলে মনে করেন ক্রিস গেইল। ক্যারিবিয়ান এই ক্রিকেটারের চাওয়া আরও বেশি ধারাবাহিক হয়ে উঠুক বাংলাদেশ।

আজ মিরপুরে বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ আমাদের চেয়ে ভালো দল। বাংলাদেশ দল ওঠা-নামার মধ্যে ছিল। আমরাও এমন সময় পার করেছি। ম্যাচ জয়ের দিক দিয়ে বাংলাদেশের আরও ধারাবাহিক হওয়া উচিত। দলটিকে আরও শক্ত করা উচিত।’

৪০ বছর বয়সী এই বাঁহাতি ওপেনার মনে করেন, সুনির্দিষ্ট পরিকল্পনায় এগিয়ে যেতে ইংল্যান্ডের পন্থা অবলম্বন করতে পারে বাংলাদেশ।

২০১৯ সালের ঘরের মাটিতে বিশ্বকাপ জয়ের আগের চার বছর নিজেদের ক্রিকেট নতুনভাবে সাজায় ইংল্যান্ড। তিন ফরম্যাটে আলাদা দল গঠনের পাশাপাশি তরুণ ক্রিকেটারদের বিশ্বমানের করে গড়ে তুলতে আরও কিছু পদক্ষেপ নেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

গেইল আরও বলেন, এখনকার ক্রিকেটারদের নিয়ে কাজ করার পাশাপাশি ভবিষ্যতের ক্রিকেটারদের নিয়েও বাংলাদেশের কাজ করা উচিত। তাহলেই কেবল আপনি ভালো একটি দল গড়তে পারবেন। ইংল্যান্ডের চার বছরের পরিকল্পনা ছিল এবং তারা বিশ্বকাপ জিতে নিয়েছে। এসবের উপরে জোর দিতে হবে। ক্রিকেটারদের বিভিন্ন গ্রুপ তৈরি করতে হবে, একদম পরিবারের মতো। তারপর তাদের নিয়ে কাজ করতে হবে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ