ভারতের জয় আটকাতে পারবে শ্রীলঙ্কা?
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ভারতের জয় আটকাতে পারবে শ্রীলঙ্কা?

আগামীকাল সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে ভারত ও শ্রীলঙ্কা। ভারতের পুনেতে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

এর আগে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয় ভারত-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। বৃষ্টির কারণে মাঠে ছড়িয়ে দেওয়া কাভারের ফাঁক দিয়ে পানি প্রবেশ করলে খেলার অনুপযোগী হয়ে যায় উইকেট। ম্যাচের দিন শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত বেছে নেয় ভারতের অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু উইকেট ভেজা থাকায় ম্যাচটি আর মাঠে গড়ায়নি।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সাত উইকেটে জয় পায় ভারত। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে শ্রীলঙ্কা করে নয় উইকেটে ১৪২ রান। ভারতের বোলারদের মধ্যে শার্দূল ঠাকুর তিনটি উইকেট নেন। জবাবে টপ অর্ডারের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১৫ বল হাতে রেখেই জয় পায় কোহলির দল। লোকেশ রাহুল ৪৫, শিখর ধাওয়ান ৩২, শ্রেয়াশ আইয়ার ৩৪ ও বিরাট কোহলি ৩০* রান করেন। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ভারত। এই ম্যাচটি হারলে সিরিজ ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হবে কোহলির দলকে।

ভারতের সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়াশ আইয়ার, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদিপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও নবদ্বীপ সাইনি।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: আভিশকা ফারনান্দো, দানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা (উইকেটরক্ষক), ওশাদা ফারনান্দো, ভানুকা রাজাপাকশে, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, ইসুরু উদানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা ও লাসিথ মালিঙ্গা (অধিনায়ক)।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ