৪৫ থামবেন গেইল
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৪৫ থামবেন গেইল

আন্তর্জাতিক ক্রিকেটে কিছুটা অনিয়মিত হলেও বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এখনও দাপটের সঙ্গে খেলে বেড়াচ্ছেন গেইল। আইপিএল, বিপিএল, বিগ ব্যাশ, পিএসএল, সিপিএল, এমজানসি; এমন ঘরোয়া টুর্নামেন্টগুলোতে খেলেছেন টি-টোয়েন্টি ফরম্যাটের সর্বোচ্চ রান সংগ্রহকারী এই ব্যাটসম্যান।

এখনও শরীর সায় দিচ্ছে তাঁকে। নিজেকে এখনও তরুণ ভাবেন গেইল। তাই এখনই ক্যারিয়ারের ইতি টানতে চান না বাঁহাতি এই ব্যাটসম্যান। আরও ৫ বছর খেলার ইচ্ছা ৪০ বছর গেইলের। ৪৫ বছর বয়সে গিয়ে থামতে চান তিনি!

গত ২০ বছরের বেশি সময় ধরে ক্রিকেট খেলছেন ক্রিস গেইল। তবু ক্ষুধা মেটেনি ক্যারিবীয় এই ব্যাটিং দানবের। চলতি বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলছেন গেইল। একটি ম্যাচ খেলেছেন তিনি। আজ ৯ জানুয়ারি মিরপুরে দলের সঙ্গে অনুশীলন শেষে গেইল বলেন, এখনও অনেক মানুষ ক্রিস গেইলের খেলা দেখতে চায়। খেলাটির প্রতি আমার এখনও ভালোবাসা এবং প্রবল আগ্রহ আছে। যতোদিন সম্ভব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে যেতে চাই। এখনও আমি বিভিন্ন জায়গায় খেলে বেড়াচ্ছি। আমি এখনও মনে করি আমার অনেক কিছু দেয়ার আছে। শরীর ভালো অনুভব করছে এবং যতোদিন যাচ্ছে নিজেকে তরুণ মনে হচ্ছে। ৪৫ দারুণ একটি নম্বর। ৪৫ বছর পর্যন্ত খেলার চিন্তা করছি। আরও ৫ বছর খেলতে চাই।

গেইল পরিকল্পনা করছেন ক্রিকেটের পরের জীবন নিয়ে। এখনও ক্রিকেট খেলা উপভোগ করা গেইল বলেছেন, ‘হ্যাঁ, আমি উপভোগ করছি। ৪০ বছর বয়সে আপনার মন্থর হওয়া উচিত। সামনের জন্য পরিকল্পনা করতে হবে আপনাকে। আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর খেলছি, ক্রিকেটের পরও একটা জীবন আছে। ওই সময়ের জন্যও পরিকল্পনা করতে হবে। আপনাকে নিজেকেও পর্যবেক্ষণে রাখতে হবে।

এখন পর্যন্ত ৪০১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ক্রিস গেইল। যেখানে ২২ সেঞ্চুরি এবং ৮১ হাফ সেঞ্চুরিতে তাঁর নামের পাশে রয়েছে ১৩ হাজার ১৭৫ রান।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ