মজনু যেন জজ মিয়া কাহিনী না হয়: জাফরুল্লাহ
সোমবার, ১০ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মজনু যেন জজ মিয়া কাহিনী না হয়: জাফরুল্লাহ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে একজন মজনু আবিষ্কার হয়েছে। মজনু মিয়া যেন জজ মিয়া কাহিনীর মতো না হয়। যদি জজ মিয়া কাহিনীর মতো হয়, তাহলে দেশে যে হারে ধর্ষণ হচ্ছে তার সমাধান হবে না।

আজ বৃহস্পতিবার (৯ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘গণতন্ত্র উদ্ধার আন্দোলন’ এর আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের প্রতিবাদে এক মানববন্ধনে এসব কথা বলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ঢাকা ক্যান্টনমেন্টের পাশে একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। দেশে এত গোয়েন্দা সংস্থা, তারা কী করে। তারা কি শুধু প্রধানমন্ত্রীকে পাহারা দেওয়ার দায়িত্ব পালন করে? জনগণকে পাহারা দেওয়ার দায়িত্ব নাই?

এসময় প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, গত ২৯ ডিসেম্বর ধর্ষণতো হয়েছে বাংলাদেশের জনগণ। সেই প্রক্রিয়া তো চলছে। গতবছর নির্বাচনের পরে একজন মা ধর্ষণের শিকার হয়েছিল। এখনও নির্বাচন আমেজ চলছে। সেখানেও কি এই ধর্ষণ চলবে? এসব থেকে বাঁচতে হলে সবাইকে সম্মিলিত হয়ে দাঁড়াতে হবে।

‘এই ধর্ষণের বিরুদ্ধে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা প্রতিবাদ সভা করেছে। এটা নিঃসন্দেহে ভালো। তবে আপনার বিশ্ববিদ্যালয়ের ভেতরে ছাত্রীরা বলাৎকার হয়, মেধাবী ছাত্রকে পিটিয়ে মেরে ফেলা হয়। এটাও তো বড় ধরনের অপরাধ। মূলকথা হলো, প্রতিটি ক্ষেত্রেই আমাদের মা-বোনেরা ধর্ষণের শিকার হয়।’

দেশের জনগণের উদ্দেশে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ হয় নাই, ধর্ষণ হয়েছে মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযোদ্ধারা। ধর্ষণ হয়েছে দেশের জনগণ। তাই আর কতকাল ধৈর্য ধরে থাকবেন। এসব থেকে বাঁচতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া উপায় নাই।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ