তিন সিরিজেই ৩ নম্বরে ল্যাবুশেন!
সোমবার, ১০ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

তিন সিরিজেই ৩ নম্বরে ল্যাবুশেন!

ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস ল্যাবুশেন। অ্যাশেজ, পাকিস্তান সিরিজের পর নিউজিল্যান্ডের বিপক্ষেও নিজের সামর্থ্য দেখিয়েছেন তিনি। মাত্র তিন সিরিজেই বছরের শুরুতে টেস্ট র‍্যাঙ্কিংয়ে ১১০ নম্বরে থাকা অজি টপ অর্ডার এই ব্যাটসম্যান নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট র‍্যাঙ্কিংয়ে ৩ নম্বরে ল্যাবুশেন!

২০১৮ সালের অক্টোবরে টেস্ট অভিষেক হয় ল্যাবুশেনের। এরপর প্রতিটি সিরিজে অস্ট্রেলিয়া দলে ছিলেন তিনি। কিন্তু নিয়মিত একাদশে সুযোগ পাননি ডানহাতি এই ব্যাটসম্যান। ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপের পর অ্যাশেজ সিরিজে স্টিভেন স্মিথের কনকাশন বদলি হিসেবে নেমেছিলেন তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ২৫ বছর বয়সী ল্যাবুশেনেকে।

গত বছর ছিল ল্যাবুশেনের ক্যরিয়ারের স্বর্ণালী সময়। টেস্ট ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বছর শেষ করেছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। নতুন বছরের শুরুতেই নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক ডবল সেঞ্চুরি করেছেন তিনি। এ পর্যন্ত খেলেছেন ১৪টি টেস্ট খেলেছেন ল্যাবুশেন। যেখানে তাঁর রান ১৪৫৯। সঙ্গে তাঁর ঝুলিতে রয়েছে ৪টি সেঞ্চুরি এবং ৮টি হাফ সেঞ্চুরি। যেখানে একটি দ্বিশতকও রয়েছে তাঁর।

আইসিসির সর্বশেষ র‍্যাঙ্কিং অনুযায়ী যথারীতি শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। তাঁর রেটিং পয়েন্ট ৯২৮। ৯১১ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন স্টিভেন স্মিথ। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে টপকে নামিয়ে তাঁর জায়গা দখল করেছেন ল্যাবুশেন। তাঁর বর্তমান রেটিং পয়েন্ট ৮২৭ এবং উইলিয়ামসনের ৮১৪।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ