প্রধানমন্ত্রী চাইলে মন্ত্রিত্ব ছাড়তে রাজি ওবায়দুল কাদের
মঙ্গলবার, ২৮শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

প্রধানমন্ত্রী চাইলে মন্ত্রিত্ব ছাড়তে রাজি ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিত্ব ছেড়ে দিতে বললে আমি ছেড়ে দেব বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলতে পারবেন যারা মন্ত্রিসভায় আছেন তাদের মন্ত্রিসভা থেকে সরানো হবে কিনা। তার সিদ্ধান্ত আমরা সবাই মেনে নেব। আমাকে মন্ত্রিত্ব ছেড়ে দিতে বললে আমিও ছেড়ে দেবো।

ফাইল ছবি

আজ বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে জরুরি প্রেস ব্রিফিংয়ে সমসাময়িক ইস্যু নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় প্রশ্ন করা হয়- সরকার এবং দলকে আলাদা করার জন্য অনেক মন্ত্রীকে দলের দায়িত্ব দেয়া হয়নি, তবে আপনিসহ কয়েকজন দল ও মন্ত্রিসভায় আছেন। যারা মন্ত্রিসভায় আছেন তাদের মন্ত্রিসভা থেকে সরানো হবে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, মন্ত্রিসভায় রদবদল রুটিন বিষয়, যা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে সিটি করপোরেশন নির্বাচনের আগে কোন এক্সপানশন বা রিসাফল হবে বলে মনে হয় না। এর সম্ভবনা একেবারেই কম।

‘প্রধানমন্ত্রী যেকোন সময় পরিবর্তন করতে পারেন। মন্ত্রীদের দায়িত্ব পুনর্বিন্যাস করতে পারেন। এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। তবে তাড়াতাড়ি কিছু হবে বলে আমার কাছে কোন খবর নেই।’

নতুন মন্ত্রীরা খারাপ করছে বলে আমার মনে হয় না, নতুন মন্ত্রীদের কাজ করতেও সময় লাগে। আস্তে আস্তে তারা ভালো কাজ করবে। নতুন মন্ত্রী হিসেবে আমিও একসময় কাজ করেছি, তখনকার কাজও দেখতে পারেন, যোগ করেন ওবায়দুল কাদের।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ