ইজতেমা ঘিরে থাকবে কঠোর নিরাপত্তা: বেনজির আহমেদ
বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইজতেমা ঘিরে থাকবে কঠোর নিরাপত্তা: বেনজির আহমেদ

টঙ্গীর তুরাগ তীরে ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ১২ই জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এটি শেষ হবে। দ্বিতীয় পর্ব শুরু হবে ১৭ জানুয়ারি। চলবে ১৯ জানুয়ারি পর্যন্ত।

ইজতেমার নিরাপত্তা প্রস্তুতি সম্পর্কে দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক ব্রিফিংয়ে র‍্যাব মহাপরিচালক বেনজির আহমেদ জানিয়েছেন, ইজতেমাকে নির্বিঘ্ন করতে এরইমধ্যে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। থাকবে কঠোর নিরাপত্তা।

ইজতেমায় স্থল, জল ও আকাশে র‍্যাবের টহল থাকবে উল্লেখ করে তিনি বলেছেন, ইজতেমার প্রথম পর্ব শেষে দ্বিতীয় পর্ব শুরুর মধ্যবর্তী সময়টিতে মুসল্লিদের বিদ্যমান দুই পক্ষের মধ্যে কোন অপ্রিতীকর ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে সতর্ক রয়েছে র‍্যাব।

ইতিমধ্যে সারে ৪ লাখ মুসল্লি এসেছে, বিদেশিরাও আসছে। ইজতেমার জন্য নিরাপত্তা জোরদারের কাজও শুরু হয়ে গেসে। বিদেশি মেহমানদের জন্য বিশেষ নিরাপত্তা নেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, নৌ, হেলিকপ্টার, মটর বাইক ব্যবহার করে সব দিকেই পেট্রোল করা হবে। কন্ট্রোল রুম থাকবে সার্বক্ষণিক। থাকবে সাদা পোষাকের পুলিশ। সব ধরনের ঝুকি বিবেচনা করে ব্যবস্থা নেওয়া হছে। সব ইউনিটের সাথে সমন্বয় করে কাজ চলছে, একই সাথে সোশ্যাল মিডিয়ায়ও মনিটরিং চলছে,যাতে কেউ কোন ধরনের গুজব না ছড়ায়।

বেনজির বলেন, দুই গ্রুপের সাথে আলাপ করেই ব্যবস্থা নেওয়া হচ্ছে, আমরাও তৎপর থাকবো।

বনানী থেকে এয়ারপোর্ট পর্যন্ত ৮ কিলোমিটার রাস্তায় অসামাজিক কর্মকাণ্ড বন্ধে এবং মাদকসেবীদের আখড়া প্রসঙ্গে র‍্যাবের মহাপরিচালক বলেন, গতকাল ঐ এলাকায় অভিযান চলেছে,৭৬ টি অস্থায়ী স্থাপনা ধ্বংস করা হয়েছে।

অর্থসূচক/এনএম/এমএস

এই বিভাগের আরো সংবাদ