খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চান বিএনপির মেয়র প্রার্থীরা
বৃহস্পতিবার, ১৩ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চান বিএনপির মেয়র প্রার্থীরা

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চান দল-মনোনীত ঢাকা সিটির দুই প্রার্থী। তারা হলেন ঢাকা উত্তর সিটিতে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল এবং ঢাকা দক্ষিণ সিটিতে ইশরাক হোসেন। দেখা করার অনুমতি চেয়ে আইজি প্রিজন ও জেল সুপার বরাবর চিঠি দিয়েছেন তারা।

আজ বুধবার (৮ জানুয়ারি) দুপুরে মতিঝিলে এক অনুষ্ঠান শেষে চিঠি দেওয়ার কথা জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। এসময় তার পাশে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে (ডিএনসিসি) দলের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

পরে ইশরাক হোসেন সাংবাদিকদের জানান, ড. কামাল হোসেনসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের কাছে তারা দুজন দোয়া চাইতে এসেছিলেন। তিনি বলেন, আজ সকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি চেয়ে আইজি প্রিজন ও জেল সুপার বরাবর একটি আবেদন করেছি। সরকারের প্রতি অনুরোধ, আমাদের এই আবেদন গ্রহণ করেন, যাতে ওনার কাছে দোয়া চাইতে পারি।

নির্বাচনের পরিবেশ নিয়ে ইশরাক বলেন, প্রশাসনকে ব্যবহার করে ভোটের ফলাফল প্রভাবিত করা হবে। নিজেদের প্রাথমিক বিজয় হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তাদের প্রতিপক্ষ ভীত। হেরে যাওয়ার ভয়ে প্রশাসনকে ব্যবহার করে দিকনির্দেশনা দিয়েছে। তবে তারা জনগণকে সামনে নিয়ে এগিয়ে যেতে চান। যতই বাধা আসুক, মাঠ ছেড়ে যাবেন না বলে মন্তব্য করেন তিনি।

সব বাধা অতিক্রম করে শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকার অঙ্গীকার করে বিএনপির আরেক মেয়র তাবিথ আউয়াল বলেন, আমরা জেনে-শুনে এ নির্বাচনে নেমেছি। ক্ষমতাসীন দলের যে অনিয়ম দেখছি তাতে এখনই স্পষ্ট যে নির্বাচন সুষ্ঠু হবে না।

আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনে ভোটগ্রহণের কথা রয়েছে। এই ভোট ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) অনুষ্ঠিত হবে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ