ArthoSuchak
রবিবার, ৫ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মাত্র ৪৫ টাকায় মিলবে জমির খতিয়ান-মৌজার সার্টিফায়েড কপি

দাপ্তরিক কাজে ব্যবহার করার জন্য জমির আরএস খতিয়ান ও মৌজা ম্যাপের সার্টিফায়েড কপি পেতে গ্রাহকের খরচ হবে মাত্র ৪৫ টাকা। আর এতে সময় লাগবে মাত্র তিন দিন। এছাড়া দেশের যে কোনো স্থান থেকে ঢাকা কালেক্টরেটের ভার্চুয়াল রেকর্ড রুমে (land.gov.bd কিংবা rsk.land.gov.bd ওয়েবসাইটে) ঢুকে ঢাকা জেলার আরএস খতিয়ান ও মৌজা ম্যাপ দেখা যাবে।

আজ বুধবার (৮ জানুয়ারি) ভূমি মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাত্র ৪৫ টাকার বিনিময়ে মোবাইল কিংবা অনলাইনে পেমেন্টের মাধ্যমে ফি পরিশোধ করে, সরাসরি কিংবা ডাকযোগে তিন কার্যদিবসের মধ্যে আরএস খতিয়ান ও মৌজা ম্যাপের সার্টিফায়েড কপি পাওয়া যাবে।

মৌজা ম্যাপ পাওয়ার জন্য ওয়েবসাইটে প্রবেশ করার পর প্রথমে সিট নম্বর বাছাই করতে হবে। এরপর ‘ক্যাপচা’র যোগফল লিখে ‘খুঁজুন’ বাটনে ক্লিক করলে মৌজা ম্যাপ/নকশা প্রদর্শিত হবে। সার্টিফায়েড কপি পেতে সার্টিফায়েড বা অনলাইন কপির বাটনে ক্লিক করে আবেদন করতে হবে। প্রদর্শিত ফরমটি পূরণ করার পর, প্রয়োজনীয় ফি মোবাইল ব্যাংকিং বা অনলাইনে মাধ্যমে দিয়ে তিনদিনের মধ্যে ডাকযোগে মৌজা ম্যাপ/নকশা সার্টিফায়েড কপি পাওয়া যাবে।

আরএস খতিয়ানের ক্ষেত্রে খতিয়ান নম্বর দিতে হবে। এরপর ‘ক্যাপচা’র যোগফল লিখে ‘খুঁজুন’ বাটনে ক্লিক করলে পর্চা/খতিয়ান প্রদর্শিত হবে। সার্টিফায়েড কপি পেতে সার্টিফায়েড বা অনলাইন কপির বাটনে ক্লিক করে আবেদন করতে হবে। প্রদর্শিত ফরমটি পূরণ করার পর, প্রয়োজনীয় ফি মোবাইল ব্যাংকিং বা অনলাইনে মাধ্যমে দিয়ে তিনদিনের মধ্যে ডাকযোগে মৌজা আরএস খতিয়ানের সার্টিফায়েড কপি পাওয়া যাবে।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ