আতিকুলের বিরুদ্ধে তাবিথের অভিযোগের সত্যতা মেলেনি
রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আতিকুলের বিরুদ্ধে তাবিথের অভিযোগের সত্যতা মেলেনি

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা মেলেনি।

নির্বাচনি প্রচারণা নিষিদ্ধ সময়ে আতিকুল ইসলামের নিজের পক্ষে ভোট চাওয়ার অভিযোগের তদন্তের দায়িত্ব দেওয়া হয় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাইবুর রহমান আশিককে। তিনি ঘটনাটি তদন্ত করে আজ ৭ জানুয়ারি প্রতিবেদন জমা দেন।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, যে চারটি ছবি অভিযোগের সঙ্গে দেওয়া হয়েছিল তার মধ্যে দুটিতে আতিকুল ইসলামকে দেখা যায়নি। এছাড়া যে দুটি ছবিতে আতিকুল ইসলামকে দেখা গেছে সেখানকার দোকানি ও লোকজনের সঙ্গে কথা বলা হয়েছে। কিন্তু গুলশান পার্ক এলাকায় ৯টা পর্যন্ত মিছিল-মিটিং সংগঠিত হয়নি। চারজন ব্যক্তির লিখিত বক্তব্যও নেওয়া হয়েছে। ফলে তাবিথ আউয়ালের অভিযোগটি সত্য নয় মর্মে প্রমাণিত হয়েছে।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, তাবিথ আউয়াল যে চারটি ফটো জমা দিয়েছিলেন, তাতে ফটো তোলার তারিখ উল্লেখ ছিল। সে তারিখ অনুযায়ী, সংশ্লিষ্ট এলাকায় চারজন সাক্ষীর জবানবন্দি নেয়া হয়েছে। তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া যায়নি মর্মেই প্রতিবেদন এসেছে।

এর আগে, ৪ জানুয়ারি বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল রিটার্নিং কর্মকর্তার কাছে আতিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনি আচরণ বিধি ভঙ্গের অভিযোগ করেন। এই অভিযোগের সঙ্গে তাবিথ সেদিন আতিকুল ইসলামের প্রচারণার ছবিও জমা দেন।

তিনি লিখিত অভিযোগে বলেন- আজ ০৪ জানুয়ারি শনিবার সকাল ৮টা থেকে ৯টার মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন-২০২০ মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম ঢাকা উত্তর নির্বাচনী এলাকার মধ্যে গুলশান-১ এলাকার গুলশান পার্কে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে একটি নির্বাচনী মঞ্চ করে, মাইক এবং সাউন্ড সিস্টেম ব্যবহার করে নিজের পক্ষে ভোট প্রার্থনা করেন ও কর্মীদেরকে ভোটারদের কাছে যাওয়ার জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন, যা সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর স্পষ্ট লঙ্ঘন ও গর্হিত অপরাধ বটে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ