গেইলদের দরকার ১৬৭ রান
বুধবার, ২৯শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গেইলদের দরকার ১৬৭ রান

লিটন দাসের দুর্দান্ত হাফ সেঞ্চুরিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে লড়াকু পুঁজি দাঁড় করিয়েছে রাজশাহী রয়্যালস। ক্রিস গেইল, মাহমুদউল্লাহদের সামনে ১৬৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আন্দ্রে রাসেলের দল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার দিনের দ্বিতীয় খেলায় টস হেরে আগে ব্যাটিংয়ের সুযোগ পায় রাজশাহী রয়্যালস। শুরুটা আক্রমণাত্মক ভঙ্গিমায় করেছিলেন বাঁহাতি ওপেনার আফিফ হোসেন। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ইনিংসের দ্বিতীয় ওভারে অভিজ্ঞ পেসার রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে ফিরতে হয় তাঁকে। ৫ বলে ২ চারে ৯ রান করতে পেরেছেন এই বাঁহাতি। উইকেটে নেমে দ্রুত রান তোলার চেষ্টায় ব্যর্থ হয়েছেন ইরফান শুক্কুরও। ১৭ বলে ১৮ করে রান আউট হয়ে সাজঘরে ফিরতে হয়েছে তাঁকে।

দুই উইকেট গেলেও এক প্রান্ত আগলে ধরে দলের রান বাড়িয়ে যান ওপেনার লিটন। দুর্দান্ত ব্যাটিং করে এবারের আসরে নিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন ডানহাতি এই ব্যাটসম্যান। কিন্তু এরপরই ফিরে যেতে হয়ে তাঁকে। জিয়াউর রহমানের বল লেগ সাইডে মারতে গিয়ে আকাশে তুলে দেন তিনি। উইকেটরক্ষক নুরুল হাসান সোহান ধরেন মূল্যবান এই উইকেটের ক্যাচ। ৪৫ বলে ৫৬ রানের ইনিংস খেলে আউট হন লিটন।

এরপর দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান অধিনায়ক আন্দ্রে রাসেল এবং শোয়েব মালিক। উইকেটে নেমেই চট্টগ্রামের বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন রাসেল। অপরপ্রান্তে দেখেশুনে ব্যাটিং করেন মালিক। রাসেল বেশিক্ষণ টিকতে পারেননি। ১০ বলে ২ ছক্কা, ১ চারে ২০ রান করা এই ব্যাটসম্যানকে আউট করেন রুবেল। একই ওভারে অভিজ্ঞ রবি বোপারাকেও এলবিডাব্লিউ করে ফিরিয়েছেন চট্টগ্রামের অভিজ্ঞ এই পেসার।

বল হাতে পরের ওভারে এসেই কাপালিকে কট অ্যান্ড বোল্ড করেন জিয়াউর রহমান। দেখেশুনে ব্যাটিং করা মালিকও শেষের দিকে এসে রান বাড়াতে পারেননি। দুই ওভার বাকি থাকতে ২৪ বলে ২৮ করে আউট হন তিনি। শেষের দিকে ফরহাদ রেজার ৮ বলে ২১ রানের ছোট ক্যামিওতে ১৬৬ রানের পুঁজি দাঁড় করায় রাজশাহী। দুর্দান্ত বোলিং করে চট্টগ্রামের হয়ে তিনটি করে উইকেট নেন রুবেল এবং জিয়াউর।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ