নির্বাচনের আগে অপ্রয়োজনীয় গ্রেফতার হবে না: সিইসি
বুধবার, ৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নির্বাচনের আগে অপ্রয়োজনীয় গ্রেফতার হবে না: সিইসি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের আগে সিটি এলাকায় কোনও অপ্রয়োজনীয় গ্রেফতার হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। এ বিষয়ে আইনশৃঙ্খলাবাহিনীকে নির্দেশনা দেওয়া হবে বলেও তিনি জানান।

k m nurul hudaফাইল ছবি

সোমবার বিএনপির একটি প্রতিনিধি দল সিইসির সঙ্গে সাক্ষাতে এলে তাদের এ আশ্বাস দিয়েছেন বলে সাংবাদিকদের জানান সিইসি।

সিইসি বলেন, বিএনপি পুলিশি হয়রানি, প্রার্থীদের ভয়ভীতি, হামলার অভিযোগ করেছে। আমরা বলেছি আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বসে তাদের কঠোর নির্দেশনা দেবো যেন নির্বাচনের সময় কোনও অপ্রয়োজনীয় হয়রানি না করে। তিনি আরও জানান, এর অর্থ এই নয় কেউ ক্রিমিনাল অফেন্স করলো বা আদালত কারও বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলো তাকে নির্বাচনি দোহাই দিয়ে গ্রেফতার করা যাবে না। আর কোনটি প্রয়োজনীয় কোনটি অপ্রয়োজনীয় তা নিয়ে কমিশন পুলিশের সঙ্গে বসবে। সচিব সাহেবকে দায়িত্ব দেওয়া হয়েছে। আমি নিজেও আলাদাভাবে কথা বলবো। আমার সঙ্গে অনানুষ্ঠানিকভাবে কথা হয়েছে, তারা কখনও নির্বাচন নিয়ে পক্ষপাতমূলক আচরণ করবে না।

এর আগে বিএনপির প্রতিনিধি দলের প্রধান ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের একই কথা বলেন। তিনি বলেন, বিএনপি ও বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর পুলিশের অভিযান চালানো হয়। ভয়ভীতি দেখানো হয়, গ্রেফতার করা হচ্ছে। নির্বাচন কমিশন কথা দিয়েছে সেই অভিযান আর হবে না। দৃশ্যমান কোনও ঘটনা না ঘটলে ৩০ জানুয়ারি পর্যন্ত গ্রেফতার বন্ধ থাকবে।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ