রাজস্ব কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা
শনিবার, ২৫শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রাজস্ব কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রাজস্ব সুপারভাইজার ফাহমিুজ্জামানের বিরুদ্ধে হোল্ডিং ট্যাক্সের ৮২ কোটি ৩৩ লাখ ৩৬১ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার টাকা আত্মসাতের অভিযোগে দুদকের উপসহকারী পরিচালক আফনান জান্নাত বাদী হয়ে মামলাটি করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের মামলার অভিযোগ পত্রে বলা হয়েছে, ফাহিমুজ্জামান বিগত ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রাজস্ব অঞ্চল-৪, এর ৩১ নং ওর্য়াডে রেভেনিউ সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করেন।

একজন পাবলিক সার্ভেন্ট হয়ে অসৎ উদ্দেশ্যে আর্থিকভাবে লাভবান হওয়ার আশায় অপরাধমূলক বিশ্বাসভঙ্গ ও ক্ষমতার অপব্যবহার, প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে সরকারি হোল্ডিং ট্যাক্সের টাকা আদায় করে তা সিটি করপোরেশনের তহবিলে জমা করেননি। তিনি ভুয়া রশিদ বানিয়ে জমা দেখিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রাজস্ব অঞ্চল-০৪ এর ৮২ লাখ ৩৩ হাজার ৩৬১ টাকা আত্মসাৎ করেন।

এ অভিযোগে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করার অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

অর্থসূচক/এমআরএম

এই বিভাগের আরো সংবাদ