কোহলি-লায়নদের মিছিলে পন্টিং
মঙ্গলবার, ২৮শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কোহলি-লায়নদের মিছিলে পন্টিং

চার দিনের টেস্ট শুরু করার পরিকল্পনা করছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কিন্তু লাল বলের এই ফরম্যাটে পরিবর্তনের পক্ষে নন রিকি পন্টিং। টিম পেইন, নাথান লায়ন, বিরাট কোহলিদের পর চার দিনের টেস্টের বিরোধিতা করেছেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে পন্টিং বলেন, আমি এই নিয়মের ঘোর বিরোধী। আমি দেখতে চাই যারা চার দিনের টেস্ট আয়োজনের কথা ভাবছে তারা কী যুক্তি দিতে চায়। পাঁচ দিনের টেস্টে তাদের সমস্যা কী? আমি স্বীকার করছি শেষ দুই বছরে আমরা চার দিনে ম্যাচ শেষ হতে দেখেছি। কিন্তু গত দশ বছরে অনেকগুলো টেস্ট ম্যাচই ড্র হয়েছে।

এদিকে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন আগেই এই ব্যাপারে দ্বিমত জানিয়েছিলেন। টেস্ট ম্যাচ চার দিনে নেমে এলে অ্যাশেজে উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখতে পাওয়া যাবে না বলে যুক্তি দেন তিনি। অস্ট্রেলিয়ার অফ স্পিনার নাথান লায়ন ও ভারতের অধিনায়ক বিরাট কোহলি তো রীতিমতো আইসিসিকে ধুয়ে দেন এই ইস্যুতে।

এমন চিন্তাভাবনাকে ‘হাস্যকর’ বলে মন্তব্য করেন লায়ন বলেন, ‘আমি পুরোপুরি এর বিরুদ্ধে। আশা করব, আইসিসি এমন ধরনের কিছু করার কথা চিন্তাতেও আনবে না। বিশ্বে সব বড় টেস্ট ম্যাচগুলো আপনারা দেখুন। দারুণ সব টেস্ট ম্যাচ একেবারে শেষ দিন পর্যন্ত যায়। আমি নিজেই সে রকম অনেক টেস্ট দেখেছি।’

এছাড়া চার দিনের টেস্ট ম্যাচের বিরোধিতা করে কোহলি বলেন, ‘আমি এই পরিকল্পনার ভক্ত নই। আমি মনে করি, উদ্দেশ্য যা-ই হোক না কেন, তা ঠিক নয়। কারণ, এরপর তিন দিনের টেস্ট চালু করা নিয়ে কথা শুরু হবে। আমি যা বলতে চাইছি তা হলো, এর শেষ কোথায়? এরপর কথা উঠবে টেস্ট ক্রিকেট বিলুপ্ত করে দেওয়ার ব্যাপারে। আমি কোনোভাবেই একে সমর্থন দিতে পারি না।’

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ