বাংলাদেশ-পাকিস্তান সিরিজ নিয়ে ধোঁয়াশা
শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ নিয়ে ধোঁয়াশা

বাংলাদেশের পাকিস্তান সফরের ইস্যুতে নতুন মোড় এসেছে। পাকিস্তানে খেলতে নিয়ে ধোঁয়াশা ছিল আগেই। গতকাল বিদেশি সংবাদমাধ্যম থেকে জানা যায়, পাকিস্তানে গিয়ে একটি টেস্ট খেলতে চায় বাংলাদেশ। কিন্তু এই খবরের সত্যতা নাকচ করে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের একটি সূত্র দাবি করে, পাকিস্তানে একটি টেস্ট খেলতে রাজি বাংলাদেশ। বিসিবির চাওয়া সিরিজের আরেকটি টেস্ট হোক ঢাকায়। কিন্তু বিসিবির এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে পিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘আমরা জানি না কে কী সংবাদ প্রচার করেছে। পাকিস্তান সফর নিয়ে বিসিবি এখনও আগের অবস্থানেই আছে। এর বাইরে আমরা কোনো সংবাদকে আমলে নিতে পারি না।’

পাকিস্তানের মাটিতে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় বাংলাদেশ। নিরাপত্তা ইস্যুতে টেস্ট সিরিজ আপাতত খেলতে চাইছে না বিসিবি। যে কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাওয়া নিরপক্ষ ভেন্যুতে হোক টেস্ট সিরিজটি।

যদিও পিসিবির অবস্থান পুরো উল্টো। পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে পিসিবির এক মুখপাত্র বলেন, ‘বিষয়টি শুনে অবাক হয়েছি যে, বিসিবি চাইছে আমরা সেখানে গিয়ে একটি টেস্ট খেলি। তারা প্রস্তাব দিয়েছিল একটা টেস্ট পাকিস্তানে খেলার। আরেকটি টেস্ট আমাদেরকে ঢাকায় গিয়ে খেলার অনুরোধ করেছিল বিসিবি। আমাদের এই প্রস্তাব পছন্দ হয়নি। তাদের এখানে এসেই খেলতে হবে। আমরা প্রস্তাব ফিরিয়ে দিয়েছি।’

জানুয়ারির শেষের দিকে পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশের। কিন্তু নিরাপত্তা ইস্যুতে এখনও ঝুলছে এই সফরের ভাগ্য।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ