ডিসেম্বরে ডিএসইতে রাজস্ব আদায় বেড়েছে
মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ডিসেম্বরে ডিএসইতে রাজস্ব আদায় বেড়েছে

বিদায়ী বছরে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব খাতে ভাটা পড়লেও রাজস্ব আদায় বেড়েছে। গত ডিসেম্বর মাসে সরকারের রাজস্ব আদায় বেড়েছে প্রায় ২২ লাখ টাকার। আলোচ্য মাসে এ খাতে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় বেড়েছে।

dse

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, গত ডিসেম্বর মাসে ডিএসইতে মোট রাজস্ব আদায় হয়েছে ৯ কোটি ৭ লাখ ৪৩ হাজার ১৯৭ টাকা। আগের মাসে ডিএসইতে মোট রাজস্ব আদায় হয়েছিল ৮ কোটি ৮৫ লাখ ১৮ হাজার ৪৩৫ টাকা। এক মাসের ব্যবধানে রাজস্ব আদায় বেড়েছে প্রায়  ২২  লাখ ২৪ হাজার ৭৬২ টাকা।

গত মাসে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় হয়েছে ২ কোটি ৩৭ লাখ ১৭ হাজার ৬৭৮ টাকা। নভেম্বর মাসে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় হয়েছিল ১ কোটি ৪৪ লাখ ১২ হাজার ২৪৮ টাকা। এক মাসের ব্যবধানে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আদায় বেড়েছে প্রায় ৯৩  লাখ ৫ হাজার ৪৩০ টাকা।

এদিকে, ডিসেম্বর মাসে শেয়ার লেনদেন থেকে রাজস্ব আদায় হয়েছে ৬ কোটি ৭০  লাখ ২৫ হাজার ৫১৯ টাকা। নভেম্বর মাসে শেয়ার লেনদেন থেকে রাজস্ব আদায় হয়েছিল ৭ কোটি ৪১ লাখ ৬ হাজার ১৮৭ টাকা। এ খাতের রাজস্ব আদায় মাসের ব্যবধানে কমেছে ৭০ লাখ ৮০ হাজার ৬৬৮ টাকা।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ