ছয়-সাতটা পদ্মাসেতু নির্মাণ করব আমরা: পরিকল্পনামন্ত্রী
বুধবার, ৫ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ছয়-সাতটা পদ্মাসেতু নির্মাণ করব আমরা: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, পদ্মাসেতুর অর্ধেকেরও বেশি কাজ শেষ করে ফেলেছি আমরা। আগামী ৪-৫ মাসের মধ্যে পদ্মাসেতুর কাজ শেষ করে ফেলব। একটা-দুইটা নয়, ছয়-সাতটা পদ্মা সেতু নির্মাণ করব আমরা।

তিনি বলেন, চারিদিকে শুধু কাজ আর কাজ। আপনি ঢাকায় যান কিংবা সিলেট, চট্টগ্রাম, রাজশাহী অথবা খুলনায় যান- দেখবেন সব জায়গায় ভাঙাগড়ার কাজ চলছে। শুনে অবাক হবেন সাগরের নিচ দিয়ে সুড়ঙ্গ তৈরি করছি আমরা। এই প্রকল্পের অর্ধেকেরও বেশি কাজ হয়ে গেছে।

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন হওয়ায় আজ রোববার (০৫ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন মন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের মাথার ওপরে উপগ্রহ। আমাদের ভবিষ্যত প্রজন্ম যেন মহাকাশে যেতে পারে- এটাই চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমেরিকা-রাশিয়ার মতো দেশ মহাকাশে যেতে পারলে আমরাও পারব। বাংলাদেশের কোনো জায়গা অনুন্নত থাকতে দেব না।

তিনি বলেন, সুনামগঞ্জের উন্নয়নের ক্ষেত্রে ইতোমধ্যে মেডিকেল কলেজের কাজ শুরু হয়েছে। চলতি বছরেই সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করব।

আমরা রেলের উন্নয়নেও কাজ করছি। ছাতক থেকে সুনামগঞ্জে নিয়ে আসব রেল। এই রেল লাইনটি শুধু সুনামগঞ্জ পর্যন্ত এসে শেষ হবে না, ময়মনসিংহ নিয়ে যাওয়ারও চিন্তা রয়েছে আমাদের, যোগ করেন পরিকল্পনামন্ত্রী।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ