সিডনি টেস্টে চালকের আসনে অস্ট্রেলিয়া
শনিবার, ১৮ই জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সিডনি টেস্টে চালকের আসনে অস্ট্রেলিয়া

সিডনি টেস্টের তৃতীয় দিন শেষে চালকের আসনে আছে অস্ট্রেলিয়া। ২৪৩ রানের লিড নিয়ে দিন শেষ করেছে স্বাগতিকরা। অজিদের হাতে এখনও ১০ উইকেট। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ২৩ এবং জো বার্ন্স ১৬ রান নিয়ে চতুর্থ দিন ব্যাটিং করতে নামবেন।

তৃতীয় দিন বিনা উইকেটে ৬৩ রান নিয়ে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। কিন্তু শুরুতেই ওপেনার টম ব্লান্ডেলকে হারিয়ে বসে সফরকারীরা। ৩৪ রানে বাঁহাতি এই ওপেনারকে বিদায় করেন অজি স্পিনার নাথান লায়ন। জিত রাভাল এবং টম লাথামের ব্যাটে ১০০ পেরোয় কিউইরা। দলীয় ১১৭ রানে লায়নের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন রাভাল। পরের ওভারে ৪৯ রান করা লাথামকে বিদায় করেন কামিন্স। দ্রুত দুই উইকেট হারানো কিউইদের আরও বিপদে ফেলেন কামিন্স।

রস টেলরকে সাজঘরে ফেরত পাঠান ডানহাতি এই পেসার। বিজে ওয়াটলিং ৯ রান করে মিচেল স্টার্কের বলে ফিরে গেলেও অনেকটা সময় লড়াই করেন হাফ সেঞ্চুরি পূর্ণ করা গ্লেন ফিলিপস। দলীয় ২৩৫ রানে অসাধারণ এক ডেলিভারিতে ফিলিপসকে বিদায় করেন কামিন্স। নিচের সারির ব্যাটসম্যানদের দ্রুত বিদায় করে ৫ উইকেট পূর্ণ করেন লায়ন। নিউজিল্যান্ড অল আউট হয় ২৫১ রানে। সর্বোচ্চ ৫২ রান করেন গ্লেন ফিলিপস। ৬৮ রান খরচায় ৫ উইকেট নেন লায়ন।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের বোলারদের বিপক্ষে সাবধানী শুরু করেন ডেভিড ওয়ার্নার এবং জো বার্ন্স। বিনা উইকেটে ৪০ রান নিয়ে দিন শেষ করেন এ দুজন। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করে ৪৫৪ রান। মার্নাস ল্যাবুশেন খেলেন ২১৫ রানের অসাধারণ এক ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া প্রথম ইনিংসঃ ১৫০.১ ওভারে ৪৫৪/১০, (ল্যাবুশেন ২১৫; ওয়েগনার ৩/৬৬)।
নিউজিল্যান্ড প্রথম ইনিংসঃ ৯৫.৪ ওভারে ২৫১/১০, (ফিলিপস ৫২; লায়ন ৫/৬৮)।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসঃ ১৬ ওভারে ৪০/০, (ওয়ার্নার ২৩*, বার্ন্স ১৬*)।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ