ঢাবিতে ছাত্রদলের কর্মসূচিতে দুই দফা ককটেল বিস্ফোরণ
শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঢাবিতে ছাত্রদলের কর্মসূচিতে দুই দফা ককটেল বিস্ফোরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আবারও দুই দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

আজ রোববার দুপুরের দিকে অপরাজেয় বাংলা ও ডাকসু ভবনের সামনে এই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ছাত্রদল। এ সময় ডাকসু ভবন ও কলা ভবনের মাঝখানে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রদলের বিক্ষোভ সমাবেশের পাশে আরও একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা এদিক-ওদিক ছুটাছুটি করে।

তারা আরও জানান, একজন লাল জ্যাকেট পরা লোক পরপর দুটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দ্রুত পালিয়ে যায়। কয়েকজন দৌড়ে গিয়েও তাকে ধরতে পারেনি।

এদিকে ছাত্রদলের ঢাবি শাখার আহ্বায়ক রাকিবুল হাসান রাকিব বলেন, আমাদের কর্মসূচিকে বানচাল করতে এ ঘটনা ঘটানো হয়েছে।

শাহবাগ থানার ওসি বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা একত্রিত হয়ে অপরাজেয় বাংলা থেকে একটি সমাবেশ মিছিল বের করে। মিছিল শুরুর সঙ্গে সঙ্গে সেখানে একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে ডাকসু ভবন এলাকায় গেলে সেখানেও আরেকটি ককটেল বিস্ফোরিত হয়।

এর আগে গত বছরের ২৬, ২৯ ও ৩০ ডিসেম্বরও ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ৩০ ডিসেম্বর মধুর ক্যান্টিনের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় এক কর্মচারী আহত হন। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপকের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এসব ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কাউকে শনাক্ত করতে পারেনি। তবে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতারা একে অপরকে দোষারোপ করছেন।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ