সিজিআইএ ফেলোশিপ পেলেন বিএসইসির কমিশনার নিজামী
মঙ্গলবার, ৭ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সিজিআইএ ফেলোশিপ পেলেন বিএসইসির কমিশনার নিজামী

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার প্রফেসার মোহাম্মদ হেলাল উদ্দিন নিজামী সিজিআইএ প্রতিষ্ঠান থেকে ফেলোশীপ অ্যাওয়ার্ড পেয়েছেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, হেলাল উদ্দিন নিজামী এখন এশিয়া-প্যাসিফিক অঞ্চলের বিভিন্ন পেশাদারদের সাথে ফেলোশীপ গ্রহণের জন্য যোগ দিয়েছেন। ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট পেশায় অসমান্য অবদানের জন্য তিনি এই ফেলোশপ অর্জন করেছেন।

সিজিআই ইনস্টিটিউট হলো ফিন্যান্স ইনভেস্টমেন্ট পেশাদারদের একটি বিশ্বব্যাপী পেশাদার সংস্থা; যা অর্থ ও বিনিয়োগ পরিচালনার শিল্পের জন্য নৈতিক বিনিয়োগ অনুশীলনের জন্য বিশ্ব মান নির্ধারণ করে।

প্রতিষ্ঠানটি চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআই) সরবরাহ করে এবং এর সদরদপ্তর নিউ ইয়র্ক, ইউএসএ অবস্থিত।

তিনি বর্তমানে এশিয়া প্যাসিফিক অর্থনৈতিক কর্পোরেশনের উপদেষ্টা গ্রুপের সদস্য হিসাবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) প্রতিনিধিত্ব করছেন । আর্থিক নিয়ন্ত্রকদের প্রশিক্ষণ উদ্যোগের (এপিসি-এফআরটিআই) পাশাপাশি আর্থিক প্রতিবেদন কাউন্সিলর সদস্য (এফআরসি) হিসাবেও দায়িত্ব পালন করছেন।

পুরষ্কার সম্পর্কে নিজামী বলেন, ”আমি সিজিআইএ ইনস্টিটিউটকে, বিশেষত কাউন্সিলের সদস্যদের কাছে আমার প্রার্থিতা বিবেচনা করার জন্য এবং আমাকে বিশিষ্ট ফেলো ও ইনস্টিটিউটের সদস্য হিসাবে ভূষিত করার জন্য আমি কৃতজ্ঞ।”

তিনি বলেন, আমি প্যারাগমেটিক কৌশলে ইনস্টিটিউটের সাথে কাজ করতে চাই। আমি সর্বদা ইনস্টিটিউটের পেশাদারিত্ব ও শৃঙ্খলার প্রতি অনুগত থাকব। ইনস্টিটিউটের একজন ফেলো হিসাবে সর্বদা সদস্যদের এখতিয়ারের মধ্যে সর্বোত্তম শিল্পচর্চা ও নেটওয়ার্কিংয়ের উন্নয়নের দিকে এবং লক্ষ্য প্রচারে সর্বদা সহায়ক থাকব।

সিজিআইএ নেটওয়ার্ক বাংলাদেশের মাধ্যমে বিএসইসির কমিশনার প্রফেসর মো. হেলাল উদ্দিন নিজামী ইনস্টিটিউটের কারযক্রম বাংলাদেশের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

সিজিআইএর মতো আন্তর্জাতিক খ্যাতিমান প্রতিষ্ঠান থেকে এই ফেলোশীপ অ্যাওয়ার্ড প্রাপ্তি আমার পক্ষে অবিশ্বাস্বভাবে একটি স্বাতন্ত্র ও সম্মান।

প্রফেসর নিজামী ২০১১ সাল থেকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির কমিশনার হিসাবে যুক্ত রয়েছেন।

নিজামী ২০১৮ সাল থেকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর পরিচালক হিসাবে কাজ করছেন। তিনি বিএসইসিতে যোগদানের আগে ইউনিভার্সিটি অব চিটাগং ইন বাংলাদেশে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে প্রফেসর হিসাবে দায়িত্ব পালন করেছেন।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ