ইরানের ৫২ লক্ষ্যবস্তুতে হামলার হুমকি ট্রাম্পের
শনিবার, ২৫শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইরানের ৫২ লক্ষ্যবস্তুতে হামলার হুমকি ট্রাম্পের

তেহরান আমেরিকার কোনও ব্যক্তি বা সম্পত্তির ওপর আঘাত করলে ইরানের ৫২টি লক্ষ্যবস্তুতে আক্রমণের হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

trump iran neuclearশনিবার স্থানীয় সময় সন্ধ্যায় একের পর এক টুইটার বার্তায় ইরানকে এমন হুঁশিয়ারি দেন মার্কিন প্রেসিডেন্ট। ইরানের পক্ষ থেকে জেনারেল সোলাইমানি হত্যার বদলা নেওয়ার ঘোষণা আসার পর তিনি বলেছেন, যুক্তরাষ্ট্র এমন ৫২টি স্থাপনা লক্ষ্য করেছে যা ইরানের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

গত শুক্রবার ইরাকের বাগদাদ বিমানবন্দরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে রকেট হামলা চালিয়ে সামরিক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়। ‘উপযুক্ত সময়ে ও যথাস্থানে’ এই হত্যার প্রতিশোধ নেওয়ার হুমকি দিয়েছে ইরান। এরপর থেকেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। সৃষ্টি হয়েছে যুদ্ধ-পরিস্থিতি।

এক টুইটবার্তায় ট্রাম্প বলেছেন, ইরান হুঁশিয়ারি দিয়েছে যে তারা মার্কিন সম্পদে আঘাত করবে। কিন্তু এমনটা হলে আমরা দ্রুত এবং মারাত্মকভাবে ইরানের ওপর হামলা চালাবো। এমন ৫২টি স্থাপনা লক্ষ্য করে রেখেছি আমরা। যুক্তরাষ্ট্র কোনও হুমকির মুখোমুখি হতে চায় না।

এদিকে শনিবার বিকেলে ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসে রকেট হামলার খবর পাওয়া গেছে। এছাড়া উত্তরাঞ্চলীয় এক প্রদেশে মার্কিন সেনা অবস্থান করা এক বিমান ঘাটিতেও রকেট হামলা চালানো হয়। এখন পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। কোনও হতাহতের খবরও পাওয়া যায়নি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ