বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত
শনিবার, ২৫শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ জাতির প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট’।

আজ শনিবার সকালে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁ হোটেলে এ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। সভাপতিত্ব করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনসমূহ নানা কর্মসূচি হাতে নিয়েছে। আমরা জাতির পিতার জন্মশতবর্ষে ১০০ টি ইভেন্ট আয়োজন করব। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন আয়োজন করছে ৬ জাতির বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট ২০২০। আমি এ টুর্নামেন্টের সার্বিক সাফল্য কামনা করছি।

তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ফুটবলবান্ধব উল্লেখ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ফুটবলের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। ক্রীড়ার উন্নয়নে তিনি সবসময় আমাদের সাহস ও উৎসাহ জুগিয়ে আসছেন। আমি বিশ্বাস করি, এ টুর্নামেন্টের মধ্যে দিয়ে বাংলাদেশের ফুটবল অনন্য উচ্চতা পৌঁছে যাবে।

এছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শিদী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলাম, বঙ্গবন্ধু জন্ম শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব ড. কামাল আবু নাছের চৌধুরী, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

স্পন্সর প্রতিষ্ঠান ‘কে স্পোর্টস’ এর সিইও ফাহাদ এম করিম, ফিফা কাউন্সিল মেম্বার মিস মাহফুজা আক্তার কিরন।

উল্লেখ্য, ৬ জাতির এ টুর্নামেন্টে অংশ গ্রহণকারী দেশসমূহ হচ্ছে বাংলাদেশ, ফিলিস্তিন, শ্রীলংকা, সিশেলস, মরিশাস, বুরুন্ডি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী ১৫ জানুয়ারি শুরু হয়ে এ টুর্নামেন্ট শেষ হবে ২৫ শে জানুয়ারি।

অর্থসূচক/এনএম

এই বিভাগের আরো সংবাদ