২০১৯ সালে সড়ক দুর্ঘটনায় নিহত ৫২২৭
বুধবার, ২৯শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

২০১৯ সালে সড়ক দুর্ঘটনায় নিহত ৫২২৭

২০১৯ সালে ৪৭০২টি সড়ক দুর্ঘটনায় ৫২২৭ জন নিহত এবং ৬৯৫৩ জন আহত হয়েছেন বলে জানিয়েছে নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে কাজ করা সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা)।

আজ শনিবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে নিরাপদ সড়ক চাই আয়োজিত ২০১৯ সালের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান প্রকাশ অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেন, ২০১৮ সালে ৩১০৩টি সড়ক দুর্ঘটনায় মোট নিহতের সংখ্যা ছিল ৪৪৩৯ জন। গত বছরের তুলনায় এ বছর সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা ৭৮৮ জন বেশি। আর সড়ক দুর্ঘটনার সংখ্যা ১৫৯৯টিরও বেশি। যা গতবছরের তুলনায় প্রায় ৩১ শতাংশ বেড়েছে।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা ১১টি জাতীয় দৈনিক পত্রিকা, টিভি চ্যানেল, ও শাখা সংগঠনের রিপোর্ট অনুযায়ী এ প্রতিবেদন তৈরি করেছি। সড়ক দুর্ঘটনা রোধ করতে সরকার এবং আমাদের সবার একযোগে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ নিয়ে কিছু কুচক্রী মহল জনসাধারণ ও চালকদের মাঝে ভীতির সঞ্চার করছে। আসলে এই আইনটি কোন জেল-জরিমানার জন্য নয়, এই আইনটি সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য করা হয়েছে। সকলেই যদি আইন মেনে চলে তবে সড়কে শৃঙ্খলা ফিরে আসবে, যেখানে জেল-জরিমানার কথাই আসে না। বিশেষ করে এই আইনটি চালকবান্ধব।

এসময় আরও উপস্থিত ছিলেন, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা ছেলের কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসানুল হক কামালসহ নিসচা সংগঠনের নেতৃবৃন্দ।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ