অবৈধ বাড়ি দখল ভা্ইসহ ব্যারিষ্টর মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

অবৈধ বাড়ি দখল: ভাইসহ ব্যারিস্টার মওদুদের বিরুদ্ধে দুদকের মামলা

moudud-duduokক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে বাড়ি দখলের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ও তার ভাই মঞ্জুর আহমদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপ-পরিচালক মো.হারুনুর রশীদ বাদী হয়ে মামালাটি করেন।

মঙ্গলবার বিকাল ৪ টা  রাজধানীর গুলশান থানায় মামলাটি করা হয় বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

দুদকের অভিযোগে বলা হয়, গুলশান অ্যাভিনিউয়ের ১৫৯ নং বাড়িটি ব্যারিস্টার মওদুদ ও তার ভাই মঞ্জুর আহমেদ দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে দখল করে আছেন। মওদুদ সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকায় অবৈধভাবে সরকারি বাড়িটি ভাইয়ের নামে নিয়ে এতদিন বহাল তবিয়তেই ছিলেন বলে কমিশন জানায়।

দুদক সূত্র জানায়, বাড়িটির মূল মালিক ছিলেন অ্যাঞ্জেল ফলস নামে এক অষ্ট্রেলিয়ান মহিলা। তার মৃত্যুর পর বাড়িটি তার এক পাকিস্তানি স্বামী ব্যবহার করতেন। কিন্তু দেশ স্বাধীন হওয়ার পর তিনি বাংলাদেশ থেকে চলে গেলে বাড়িটি পরিত্যক্ত সম্পতি হিসেবে সরকারের তালিকাভুক্ত হয়। এরপর হুসেইন মুহম্মদ এরশাদের শাসন আমলে মওদুদ তার ক্ষমতা ও প্রভাব খাটিযে লন্ডন প্রবাসী ভাই মঞ্জুর আহমেদের নামে ভুয়া কাগজ পত্র তৈরি করে বাড়িটি দখল করেন।

 

এছাড়া ঢাকা সিটি করপোরেশনের রেকর্ড অনুযায়ী মওদুদ আহমেদ নিজেই ওই বাড়ির ভাড়াটিয়া। ১৯৭৭ থেকে ১৯৮৯ সালের মধ্যে তিনি বাড়িটি দখলের পূর্ণ প্রক্রিয়াটি সম্পন্ন হয় বলে জানিয়েছে দুদক।

অভিযোগ আসার পর দীর্ঘ অনুসন্ধান চালিয়ে ঘটনার সত্যতা সম্পর্কে প্রমাণ পায় দুদক। প্রাপ্য তথ্য উপাত্তের ভিত্তিতে মামলাটির অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন দুদকের সিনিয়র কমিশনার মো. শাহাবুদ্দিন চুম্পু।

 

এইউ নয়ন/আনিস

এই বিভাগের আরো সংবাদ