বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব শুরু ১১ জানুয়ারি
সোমবার, ২০শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব শুরু ১১ জানুয়ারি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে ও অ্যাডভেঞ্চার কার্যক্রমে স্বঃতস্ফুর্ত অংশগ্রহণে নতুন প্রজন্মকে উদ্ভুদ্ধকরনের লক্ষ্যে আগামী ১১ থেকে ১৫ জানুয়ারি তিন পার্বত্য জেলায় অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২০’।

আজ বৃহস্পতিবার (২ জানুয়ারি) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলনের মাধ্যমে ফাউন্ডেশনের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এ ঘোষণা দিয়েছেন। পাবর্ত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সহযোগিতায় এ উৎসব উদযাপিত হবে।

আগামী ১১ জানুয়ারি সকাল ১০টায় রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার কর্ণফুলী সরকারি কলেজ প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এতে ফ্রান্সের স্বনামধন্য Ocean Sailor, Adventurer and Writer, Anne Quemere উপস্থিত থাকবেন। এছাড়া ভারত, নেপাল ও অস্ট্রেলিয়ার অতিথি উৎসবে উপস্থিত থাকবেন।

উৎসবের বিভিন্ন অ্যাডভেঞ্চার কার্যক্রমে অংশগ্রহণের জন্য মোট ১০০ জন অ্যাডভেঞ্চারকে মনোনীত করা হয়েছে। এর মধ্যে পার্বত্য এলাকা থেকে ৩১ জন, দেশের অন্যান্য এলাকা থেকে ৫৩ এবং ১৬ জন বিদেশি অংশগ্রহণকারী রয়েছে। উৎসবে মোট ২৭ জন নারী অ্যাডভেঞ্চার অংশগ্রহণ করবেন। বিভিন্ন ইভেন্ট পরিচালনার জন্য থাকবেন ১৬ জন বিদেশি প্রশিক্ষক।

উৎসবের সমাপনী অনুষ্ঠান রাঙ্গামাটির পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ের ১৫ জানুয়ারি বিকেলে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে দেশের একজন বিশিষ্ট অ্যাডভেঞ্চারকে ‘বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার সম্মাননা’ প্রদান করা হবে।

এছাড়া সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশন এর ভাইস প্রেসিডেন্ট শাহীনুল ইসলাম, তরুণ কান্তি ঘোষ, নির্বাহী পরিচালক মশিউর খন্দকার।

অর্থসূচক/এনএম

এই বিভাগের আরো সংবাদ