পিএসএলের সব ম্যাচ পাকিস্তানে
শনিবার, ১৮ই জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পিএসএলের সব ম্যাচ পাকিস্তানে

ঘরের মাটিতে ক্রিকেট ফেরাতে উঠেপড়ে লেগেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই পরিকল্পনার অংশ হিসেবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পুরো আসর দেশের মাটিতে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে পিএসএলের এবারের আসর।

psl

পিএসএলের প্রথম ও দ্বিতীয় আসরে অংশ নেওয়া দল, পিএসএল ও পিসিবির লোগো।

এই টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ২২ মার্চ। পাকিস্তানের চারটি শহরে অনুষ্ঠিত হবে পিএসএলের ৩৪টি ম্যাচ। ২০১৬ সালে যাত্রা শুরু করে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় এই টুর্নামেন্ট। সেবার পুরো আসরই আয়োজন করা হয় আরব আমিরাতে।

এরপর ২০১৭ সালের পিএসএলের গ্রুপ পর্বের সব ম্যাচ এবং সেমিফাইনাল ম্যাচগুলো আরব আমিরাতে অনুষ্ঠিত হয়। শেষ ম্যাচটি নিয়ে যাওয়া হয় পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। ২০১৮ সালে এলিমিনেটরের দুটি ম্যাচ এবং ফাইনাল ম্যাচ আয়োজন করা হয় লাহোর এবং করাচিতে।

২০১৯ সালে গ্রুপ পর্বের চারটি ম্যাচের সঙ্গে পিএসএলের কোয়ালিফায়ার, এলিমিনেটর এবং ফাইনাল ম্যাচ আয়োজন করা হয় পাকিস্তানের মাটিতে। এরই ধারাবাহিকতায় এবার পুরো পিএসএল আয়োজন করা হচ্ছে পাকিস্তানে। গতকাল ১ জানুয়ারি এই ঘোষণা দিয়েছে পিসিবি। পিএসএলের এবারের আসরের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে পাকিস্তানের চারটি ভেন্যুতে।

ভেন্যু হিসেবে লাহোর, করাচি, রাওয়ালপিন্ডি এবং মুলতানকে বেছে নিয়েছে পিসিবি।ফাইনালসহ লাহোরের গাদ্দাফি আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মোট ১৪টি ম্যাচ। এ ছাড়া করাচি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে। রাওয়ালপিন্ডিতে ৮টি এবং মুলতানে অনুষ্ঠিত হবে তিনটি ম্যাচ।

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার থেকে পাকিস্তান থেকে নির্বাসিত আন্তর্জাতিক ক্রিকেট। বিভিন্ন দেশ স্বল্প সময়ের জন্য পাকিস্তান সফরে গেলেও পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখনও কোনো দল পাকিস্তান যায়নি। বাংলাদেশের আসন্ন টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ নিয়েও শঙ্কা রয়েছে। এরই মধ্যে তারা পিএসএলের পুরো আসর পাকিস্তানে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ