'অপারগতা' স্বীকার করলেন বাটলার
শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘অপারগতা’ স্বীকার করলেন বাটলার

টেস্ট ক্রিকেটে দলের জন্য সর্বোচ্চ পারফরম্যান্স করতে পারছেন না ইংল্যান্ডের জস বাটলার। নিজের অক্ষমতা অকপটে স্বীকার করে নিলেন ইংলিশ উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

Jos Buttler England

 জস বাটলারের একটি শট।

গত অ্যাশেজ সিরিজ থেকে এখন পর্যন্ত ৭ টেস্টের ১৪ ইনিংসে ব্যাটিং করা বাটলারের গত মাত্র ২৩.১৪। এই সময়ে একটি মাত্র হাফ সেঞ্চুরি করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ২০১৮ সালের মে মাসে টেস্ট দলে পুনরায় ডাক পাওয়ার পর থেকে এখন পর্যন্ত বাটলারের ব্যাটিং গড় ৩৪.১০।

ক্যারিয়ারে ৩৮ টেস্ট খেলা এই ব্যাটসম্যানের গড় ৩৩। যেখানে একটি মাত্র সেঞ্চুরি রয়েছে তাঁর নামের পাশে। সীমিত ওভারের ক্রিকেটে বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত বাটলার নিজেকে টেস্ট ক্রিকেটের সঙ্গে এখনও মানিয়ে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আগ্রাসী ব্যাটিংয়ের সঙ্গে পরিস্থিতি অনুযায়ী খেলার জন্য আরও ইতিবাচক মনোভাব তৈরি করাই একমাত্র লক্ষ্য ইংলিশ এই ক্রিকেটারের।

বাটলার বলেন, মনে হচ্ছে এই পর্যায়ে এসে যেমন পারফরম্যান্স করা দরকার আমি সেটা করছি না। আমি উন্নতি করার চেষ্টা করছি এবং ইংল্যান্ডের হয়ে খেলায় ইতিবাচক ভূমিকা রাখার চেষ্টায় আছি। টেস্ট ক্রিকেটে ফেরার পর থেকে রক্ষণাত্মক ব্যাটিংয়ে দীর্ঘ সময় ধরে বিশ্বাস রাখার চেষ্টা করি। যা মাঝে মধ্যেই করতে পারি। কিন্তু আমি সহজাত খেলা নিয়ে কাজ করছি। আপনি নেটে অনেক কাজ করতে পারেন কিন্তু আমি বেশিরভাগ সময় খেলা নিয়ে ভাবি। রুমে বসে মাথার ভেতরের জিনিসগুলো কল্পনা করার চেষ্টা করি। সামনে আমাকে পরিস্থিতি বুঝে খেলতে হবে কিন্তু আমাকে আরও ইতিবাচক হওয়ার চেষ্টাও করতে হবে।

বড় ইনিংস খেলতে বাটলারকে ব্যাটিং অর্ডারে আরও উপরে সুযোগ দিতে পরামর্শ দিয়েছেন অনেকেই। কিন্তু ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের বিশ্বাস, বাটলার সাত নম্বরে খেললে নিজের সহজাত আগ্রাসী ব্যাটিং করতে পারবে।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ