ক্রিকবাজের দশক সেরা একাদশেও সাকিব
মঙ্গলবার, ৭ই জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ক্রিকবাজের দশক সেরা একাদশেও সাকিব

গত এক দশকের সেরা ওয়ানডে একাদশ সাজিয়েছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ। দশক সেরা একাদশে বাংলাদেশের সাকিব আল হাসানকে রেখেছে তারা। একাদশে অলরাউন্ডার হিসেবে রাখা হয়েছে বাংলাদেশের অন্যতম সেরা এই ক্রিকেটারকে।

ওয়ানডে ফরম্যাটে ব্যাট এবং বল হাতে গত এক দশকে ৪২৭৬ রান এবং ১৭৭ উইকেট নিয়েছেন সাকিব। আইসিসির এক নম্বর অলরাউন্ডার হিসেবে এই ফরম্যাটে রাজত্ব করেছেন তিনি।

উইজডেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার দশক সেরা একাদশেও জায়গা হয়েছিল সাকিবের। এবার ক্রিকবাজও সাকিবকে নিয়েই দশক সেরা একাদশ গঠন করেছে।

ওপেনার হিসেবে ভারতের রোহিত শর্মা এবং দক্ষিণ আফ্রিকার হাসিম আমলাকে রেখেছে ক্রিকবাজ। অধিনায়ক এবং তিন নম্বর ব্যাটসম্যান হিসেবে ভারতের বিরাট কোহলিকে রেখেছে তারা। মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে নিউজিল্যান্ডের রস টেলর এবং দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডের জস বাটলারকে রেখেছে তারা।

সাকিবের সঙ্গে স্পিন বিভাগে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। পেস বোলিং বিভাগে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা এবং নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে রেখেছে ক্রিকবাজ।

ক্রিকবাজ দশক একাদশ: রোহিত শর্মা, হাসিম আমলা, বিরাট কোহলি (অধিনায়ক), রস টেলর, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, জস বাটলার, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা, ইমরান তাহির, ট্রেন্ট বোল্ট।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ