রঙিন বইয়ে উৎসবে মেতেছে ক্ষুদেরা
মঙ্গলবার, ২৮শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রঙিন বইয়ে উৎসবে মেতেছে ক্ষুদেরা

নতুন বছরের প্রথম দিনে আজ বুধবার সারা দেশে শুরু হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বিনা মূল্যে বই বিতরণ উৎসব। সকাল থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উৎসবের আমেজে শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে বই তুলে দেওয়া হচ্ছে।

সারাদেশের ন্যায় নতুন বই পেয়ে স্কুল ড্রেস পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠেও উল্লাস করছে প্রাথমিকের শিক্ষার্থীরা। এছাড়া বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসানের উপস্থিতি এ উৎসবের আনন্দ আরও বাড়িয়ে দিয়েছে।

রাজধানীর বিভিন্ন এলাকার ২৪১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৫ হাজার ক্ষুদে শিক্ষার্থী ও ছয় শতাধিক শিক্ষক ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মাঠে উপস্থিত হয়েছেন। বুধবার (১ জানুয়ারি) ভোর ৬টা থেকে শিক্ষক-শিক্ষার্থীরা সারিবদ্ধভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে উপস্থিত হন। পরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বেলুন ও কবুতর উড়িয়ে বিনামূল্যে বই বিতরণ উৎসব ২০২০ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান, সংসদ সদস্য শিরিন আক্তার, নজরুল ইসলাম, প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন।

এবার প্রায় সোয়া ৪ কোটি শিক্ষার্থীদের জন্য ৩৫ কোটি ৩১ লাখের বেশি বই বিনা মূল্যে বিতরণ করা হচ্ছে বলে জানিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ