ArthoSuchak
বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ভারতের নতুন সেনাপ্রধান মনোজ

ভারতের নতুন সেনাপ্রধান হিসেবে নিযুক্ত হলেন লেফটেন্যান্ট জেনারেল মনোজ মুকুন্দ নারভানে। তিনি জেনারেল বিপিন রাওয়াতের স্থলাভিষিক্ত হলেন। বিপিন রাওয়াত দেশের প্রথম ‘চিফ অফ ডিফেন্স স্টাফ’ (সিডিএস) হয়েছেন।

লেফটেন্যান্ট জেনারেল মনোজ মুকুন্দ নারভানে এবং জেনারেল বিপিন রাওয়াত

দায়িত্বভার গ্রহণ করার পরে গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে জেনারেল মনোজ বলেন, সন্ত্রাসবাদ বিশ্বব্যাপী সমস্যা, দীর্ঘদিন ধরেই ভারত সন্ত্রাসবাদের মুখোমুখি। এখন বিশ্বজুড়ে সন্ত্রাসবাদে আক্রান্ত বহু দেশ বুঝতে পারছে যে এটি কতটা বিপজ্জনক।

পাকিস্তানের নাম না উল্লেখ করে তিনি বলেন, আমাদের প্রতিবেশীর নীতিতে সন্ত্রাসবাদও অন্তর্ভুক্ত রয়েছে। ওঁরা সন্ত্রাসবাদের মধ্য দিয়ে আমাদের সঙ্গে ছায়া যুদ্ধ চালাচ্ছে। এটা দীর্ঘ সময় ধরে চলতে পারে না। বেশি সময় ধরে লোকেদের বোকা বানানো যাবে না। পাকিস্তানের পক্ষ থেকে যুদ্ধবিরতি ভঙ্গ করা হচ্ছে এবং অনুপ্রবেশ ঘটানোরও চেষ্টা হচ্ছে কিন্তু আমরা সম্পূর্ণ প্রস্তুত রয়েছি।

জেনারেল মনোজের দাবি, কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহারের পরে সেখানকার পরিস্থিতির উন্নতি হয়েছে এবং সহিংসতার ঘটনা কমেছে।

এদিকে, দীর্ঘ প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পরে গতকাল রাত থেকে জম্মু-কাশ্মীরে মোবাইলে মেসেজ বা এসএমএস পরিসেবা চালু হবে। রাজ্যটির প্রধান সচিব রোহিত কনসল আজ ওই তথ্য জানিয়েছেন। গত ৫ আগস্ট ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়ার পর থেকে সেখানে মোবাইল ফোন, এসএমএস, ইন্টারনেট ইত্যাদিতে বিধিনিষেধ জারি করা হয়েছিল।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ