'২০২৫ সালের পর ঝুঁকিপূর্ণ কাজে শিশুশ্রম থাকবে না'
বুধবার, ২৯শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘২০২৫ সালের পর ঝুঁকিপূর্ণ কাজে শিশুশ্রম থাকবে না’

২০২৫ সালের পর ঝুঁকিপূর্ণ কোন কাজে শিশুশ্রম থাকবে না বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

তিনি বলেন, ২০২৫ সালের মধ্যে আমরা সকল শিশুকে ঝুঁকিপূর্ণ কাজ থেকে ফিরিয়ে আনবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এসডিজি লক্ষ্যমাত্রা বাস্তবায়ন করব।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আজ বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় শ্রম ভবনে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, আমাদের এসডিজি লক্ষ্যমাত্রা ২০৩০ সালের আগেই আমরা শিশুশ্রম প্রত্যাহার করব। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, ইতিমধ্যে আমরা প্রকল্প হাতে নিয়েছে এবং এর তিন স্টেজে প্রায় ৯০ হাজার শিশুকে আমরা বিভিন্ন শিল্প কারখানা থেকে ফিরিয়ে এনেছি। আমরা চতুর্থ পর্যায়ে প্রায় ১ লক্ষ শিশুকে বিভিন্ন শিল্প কারখানা থেকে প্রত্যাহার করতে চাই।

সারাদেশে পাটকল শ্রমিকদের আন্দোলনের প্রেক্ষিতে শ্রম প্রতিমন্ত্রী পাটকল শ্রমিকদের ধর্মঘট ছেড়ে কাজে ফিরে যাওয়ার আহ্বান জানান। তিনি বলেন, এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সাথে আমাদের বৈঠক হয়েছে। খুব দ্রুত শ্রমিকদের বেতন কাঠামো বাস্তবায়ন করা হবে বলেও তিনি জানান।

অর্থসূচক/এমআরএম/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ