নাসিমকে নিয়ে টানাটানিতে জয়ী জাতীয় দল
বৃহস্পতিবার, ১৩ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নাসিমকে নিয়ে টানাটানিতে জয়ী জাতীয় দল

২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দল থেকে তরুণ পেসার নাসিম শাহর নাম সরিয়ে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ১৬ বছর বয়সী এই তরুণকে জাতীয় দলের সঙ্গে রাখতে চাইছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। নাসিমের পরিবর্তে যুব দলে ডাকা হয়েছে পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে।

অস্ট্রেলিয়া সফরে টেস্ট অভিষেক হয় ডানহাতি পেসার নাসিম শাহর। অভিষেকের পর থেকেই গতি এবং লাইন লেংথে বোলিং করে সবাইকে মুগ্ধ করে যাচ্ছে তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে একটি টেস্ট খেলেন এই তরুণ। এরপর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা দুই টেস্টে নিজের সামর্থ্যের জানান দেন নাসিম।

ক্যারিয়ারের তৃতীয় টেস্টেই পাঁচ উইকেট তুলে নেন তিনি। তিনটি টেস্ট খেলা এই পেসারের নামের পাশে রয়েছে ৮ উইকেট। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ১০টি, যেখানে তাঁর উইকেট ৩৫টি। প্রতিভাবান এই তরুণকে নিয়ে কদিন আগেই টানাটানি করেছিল জাতীয় দল এবং যুব দল। শেষ পর্যন্ত ভবিষ্যতের কথা চিন্তা করে নাসিমকে জাতীয় দলের সঙ্গে কাজ করার সুযোগ করে দিয়েছে পিসিবি।

এ প্রসঙ্গে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, আইসিসির অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভবিষ্যৎ তারকা এবং তরুণ ক্রিকেটারদের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে আসার বড় মঞ্চ। নাসিম সম্প্রতি সেই কাজ সম্পন্ন করেছে এবং আন্তর্জাতিক ক্রিকেটারের মর্যাদা পেয়েছে। তাই পিসিবি সিদ্ধান্ত নিয়েছে তার নাম অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে সরিয়ে নেওয়ার, তার পরিবর্তে প্রতিশ্রুতিবদ্ধ কাউকে সুযোগ দেয়ার। যাতে সে বৈশ্বিক পর্যায়ে নিজের সামর্থ্য দেখাতে পারে। নাসিম এখন পাকিস্তান দলের সঙ্গেই থাকবে এবং বোলিং কোচ ওয়াকার ইউনুসের সঙ্গে দক্ষতা বাড়ানোর কাজ চালিয়ে যেতে পারবে। এমনকি বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠের সিরিজে তাকে পাওয়া যাবে।

মূলত বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে নাসিমকে যুব দল থেকে জাতীয় দলে নিয়ে আসা হয়। অবশ্য এখন পর্যন্ত দুই দেশের ক্রিকেট বোর্ড টেস্ট সিরিজটি নিয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ