ক্রিকেটকে বিদায় বললেন সিমন্স

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন লেন্ডল সিমন্স। যদিও নিয়মিতই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যেতে চান ক্যারিবিয়ান এই ওপেনার। মারকুটে এই ওপেনারের অবসর নেয়ার খবরটি জানিয়েছে তার স্পোর্টস এজেন্সি ১২৪নটআউট।

১৬ বছরের লম্বা ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের হয়ে আটটি টেস্ট, ৬৮টি ওয়ানডে ও ৬৮টি টি–টোয়েন্টি খেলেন সিমন্স। তিন ফরম্যাট মিলিয়ে তিন হাজার ৭৬৩ রান করেছেন ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা সিমন্স।

সিমন্সের অবসর প্রসঙ্গে তার এজেন্সির ইনস্টাগ্রাম পোস্টে লেখা হয়, ‘আপনার এজেন্সি হিসেবে আমরা আপনাকে কুর্ণিশ করছি, রাজা। আপনি তর্কযোগ্যভাবে ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে অবমূল্যায়িত ক্রিকেটার। এ কারণে আপনার অবসরের ঘোষণা আমরা সরে দাঁড়ানো হিসেবে মেনে নিচ্ছি এবং আমরা আমাদের ভুল শুধরে নেব।’

নিজের অফিসিয়াল টুইটারে অবসরের বার্তা দেন সিমন্সও, ‘সব সংস্করণ মিলিয়ে ১৪৪ ম্যাচে ৩৭৬৩ রান করার পর আমি আন্তর্জাতিক ক্রিকেট অধ্যায়ের শেষ টানছি। সুযোগটা দেওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে ধন্যবাদ জানাই।’

গত ১৫ জুলাই ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে (সিডব্লিউআই) পাঠানো চিঠিতে নিজের অবসরের সিদ্ধান্ত জানান ৩৭ বছর বয়সী সিমন্স। প্রায় একইসময়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে অবসরের চিঠি দেন দেশটির সাবেক অধিনায়ক দীনেশ রামদিনও। ওয়েস্ট ইন্ডিজকে ২০১৬ টি–টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে দারুণ ভূমিকা রাখেন সিমন্স। সেমিফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে ৫১ বলে ৮২ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন তিনি। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলেন সিমন্স, যদিও সেভাবে আলো ছড়াতে পারেননি তিনি। সেই বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ দলে তাকে আর দেখা যায়নি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.