ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

রোহিত এক, কোহলি দুই

২০১৯ সালে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি রান সংগ্রহ করেছেন রোহিত শর্মা। ওয়ানডেতে এক পঞ্জিকাবর্ষে ওপেনার হিসেবে সর্বোচ্চ রান করার রেকর্ডও গড়েছেন ভারতের সহ-অধিনায়ক।

কোহলি-রোহিত শর্মা

২৮ ম্যাচে ৫৭.৩০ গড়ে এক হাজার ৪৯০ রান সংগ্রহ করেছেন ৩২ বছর বয়সী ডানহাতি এই ব্যাটসম্যান। যেখানে সাতটি সেঞ্চুরিসহ ও ছয়টি হাফ সেঞ্চুরি করেন তিনি। এই বছর সবচেয়ে বেশি চারও (১৪৬টি) হাঁকান তিনি। সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড ক্যারিবিয়ান দানব ক্রিস গেইলের দখলে (৫৬টি)।

রান তালিকায় দুই নম্বরে আছেন রোহিতের সতীর্থ এবং ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ৩১ বছর বয়সী কোহলি চলতি বছর ২৬ ম্যাচে ৫৯.৮৬ গড়ে এক হাজার ৩৭৭ রান করেন। তাঁর রয়েছে পাঁচটি সেঞ্চুরি এবং সাতটি হাফ সেঞ্চুরি।

ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটসম্যান শাই হোপ আছেন এই তালিকার তৃতীয় স্থানে। ২৬ বছর বয়সী হোপ ২৮ ম্যাচে ৬১.১৩ গড়ে চারটি সেঞ্চুরি এবং আটটি হাফ সেঞ্চুরিসহ করেন এক হাজার ৩৪৫ রান। এরপর আছেন অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৩৩ বছর বয়সী এই ওপেনার ২৩ ম্যাচে ৫১.৮৬ গড়ে করেন এক হাজার ১৪১ রান। যেখানে চারটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরি আছে তাঁর।

চলতি বছর ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম সাথে আছেন ২৫ বছর বয়সী বাবর আজম। পাকিস্তানের এই ডানহাতি ব্যাটসম্যান ২০ ম্যাচে ৬০.৬৬ গড়ে করেন এক হাজার ৯২ রান। তাঁর সেঞ্চুরি তিনটি ও হাফ সেঞ্চুরি ছয়টি। বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে এই বছর সবচেয়ে বেশি রান করেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ডানহাতি এই ব্যাটসম্যান ১৮ ম্যাচে ৫০.২৬ গড়ে করেন ৭৫৪ রান। সেঞ্চুরি একটি ও হাফ সেঞ্চুরি আছে পাঁচটি। এই তালিকায় ১৬তম স্থানে আছেন মুশফিক।

অর্থসূচক/এএইচআর

 

এই বিভাগের আরো সংবাদ