নুরের ওপর হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ
শনিবার, ১২ জুলাই, ২০২০
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নুরের ওপর হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীদের হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করা হয়েছে।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে সোমবার (২৩ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বরিশাল বিএম কলেজ শাখার উদ্যোগে ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

এ সময় ‘একাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার, লেগেছে রে লেগেছে রক্তে আগুন লেগেছে, ছাত্রসমাজ এক হও, নুরের ওপর হামলা কেন- প্রশাসন জবাব চাই’ এমন নানা স্লোগান দেন মিছিলকারীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কলেজের সামনের সড়কে গিয়ে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধন থেকে ভিপি নুরসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়। একই সঙ্গে এ ঘটনায় জড়িতদের বিচারের মুখোমুখি করার দাবি জানান শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বিএম কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রনি খন্দকার, রেজাউল করিম ও হিসাব বিজ্ঞান বিভাগের মো. জিয়াউল হাসান প্রমুখ।

রোববার (২২ ডিসেম্বর) বেলা পৌনে ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। হামলায় অন্তত ৩২ জন আহত হন। এতে ছাত্রলীগের নেতাকর্মীরাও অংশ নেন বলে জানা গেছে।

অর্থসূচক/এমএস

এই বিভাগের আরো সংবাদ