শেয়ারের দাম বৃদ্ধি পাওয়া উচিত
মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শেয়ারের দাম বৃদ্ধি পাওয়া উচিত

আমরা ব্যবসাকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছি এবং ব্যবসায় যেভাবে প্রবৃদ্ধি বাড়ছে তাতে শেয়ারের দাম বৃদ্ধি পাওয়া উচিত বলে মনে করেন এসিআই ফরমুলেশনের চেয়ারম্যান এম আনিস উদ দোলা।

আজ সোমবার কোম্পানির ২৩তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা বলেন।

চেয়ারম্যান বলেন, কোম্পানি ভালো করছে, কিন্তু শেয়ারের দাম কোনো কমছে সেটা আমার জানা নাই। তবে কোম্পানি যেভাবে ভালো করছে তাতে শেয়ার দাম বৃদ্ধি পাওয়া উচিত। শেয়ারের দাম বৃদ্ধিতে আমাদের কিছু করার নেই। আমারা কোম্পানির ভালোর জন্য কিছু থাকলে সেটা করতে পারি।

এজিএম এ শেয়ারহোল্ডাররা বাজারে বর্তমানে শেয়ারের দর নিয়ে হতাশা প্রকাশ করেন। এবং ভবিষ্যৎ এ আর বেশি করে লভ্যাংশ প্রদান করার সুপারিশ করেন। শেয়ারহোল্ডারবৃন্দ কোম্পানির লভ্যাংশ অনুমোদনসহ মোট ৪টি এজেন্ডা অনুমোদন করেন।

কোম্পানি গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২ টাকা ৯০ পয়সা। এবং কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ৫৪ টাকা ৯৬ পয়সা।

অনুষ্ঠানে কোম্পানির চেয়ারম্যানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ব্যবস্থপরা পরিচালক শুসমিতা আনিস, পরিচালক আরিফ দোলা, নাজমা দোলা, স্বতন্ত্র পরিচালক আবদুল মুয়ীদ চৌধুরী। এছাড়া কোম্পানি সিএফও, সেক্রেটারী ও শেয়ারহোল্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ