‘সেকেন্ডারি মার্কেটে আমাদের কিছু করার নাই’
শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘সেকেন্ডারি মার্কেটে আমাদের কিছু করার নাই’

পুঁজিবাজারে সেকেন্ডারি মার্কেটে শেয়ারের দাম কত কমছে বা বাড়ছে সেটা আমাদের দেখার কোনো বিষয় নয়। এবং শেয়ারের দাম নিয়ে সেকেন্ডারি মার্কেটে আমাদের করার কিছু নেই, বলারও কিছু নেই বলে জানান তিতাস গ্যাসের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

আজ রবিবার কোম্পানির ৩৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা বলেন।

চেয়ারম্যান বলেন, সেকেন্ডারি মার্কেটে শেয়ারের দাম কত সেটা আমাদের জেনে কোনো লাভ নেই। আমরা কোম্পানির ভবিষ্যৎ নিয়ে কাজ করবো, সেটাই করছি। ধীরে ধীরে কোম্পানির ভালো করার চেষ্টা করে যাচ্ছি। এবং এর মাধ্যমে আপনারাই লাভবান হবেন।

তিনি আরও বলেন, মার্কেটে অনেক শেয়ার আছে যারা ১৫০ শতাংশ লভ্যাংশ দেয়ার পরও শেয়ারের  দাম কমে যায়। আবার কোনো কোম্পানি লভ্যাংশ না দিলেও শেয়ারের দাম অনেক বেড়ে যায়। তাই সেকেন্ডারি মার্কেটের শেয়ারের দাম নিয়ে আমাদের কিছুই বলার নেই।

এজিএম এ শেয়ারহোল্ডাররা বর্তমানে শেয়ারের দাম নিয়ে হতাশা প্রকাশ করেন। এবং কোম্পানিকে ভবিষ্যৎ এ আরও বেশি লভ্যাংশ দেয়ার জন্য দাবি জানান। কোম্পানির লভ্যাংশ অনুমোদনসহ মোট ৫টি এজেন্ডা অনুমোদন করেন শেয়ারহোল্ডারবৃন্দ।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য  ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪ টাকা ৭০ পয়সা। ৩০ জুন,১৯ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৭০ টাকা ০৮ পয়সা।

অনুষ্ঠানে কোম্পানির চেয়ারম্যানের সভাপতিত্বে আরও উপস্খিত ছিলেন পরিচালক এম. রফিকুল ইসলাম, মো. রুহুল আমিন, মো. নজরুল ইসলাম, মো. হাইয়ুল কাইয়ুম  ও খান মনিরুল ইসলাম মোস্তাক। এছাড়া কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক, সিএফও, সেক্রেটারি এবং শেয়ারহোল্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ