পুঁজিবাজারে শুধু টাকা তুলতে আসেনি
বৃহস্পতিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পুঁজিবাজারে শুধু টাকা তুলতে আসেনি

পুঁজিবাজারে শুধুমাত্র টাকা তুলতে আসেনি। আপনাদের টাকা সুরক্ষিত আছে, আমাদের প্রতি আস্থা রাখতে পারেন বলে মন্তব্য করেছেন রানার অটোমোবাইলসের চেয়ারম্যান হাফিজুর রহমান খান।

আজ মঙ্গলবার কোম্পানির ১৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের বক্তব্যের বিপরীতে তিনি এ মন্তব্য করেন।

এজিএম এ শেয়ারহোল্ডাররা তাদের অর্থের সুরক্ষার বিষয়ে প্রশ্ন তুলেন। এবং অর্থের সঠিক ব্যবহারের বিষয়ে পরামর্শ দেন। সাথে আইপিওতে ব্যবহার না হওয়া ৪০ কোটি টাকা এফডিআর এর বিপরীতে বিকল্প ব্যবসা করারও পরামর্শ দেন।

চেয়ারম্যান বলেন, আমরা শুধু টাকা উত্তোলন করতেই পুঁজিবাজারে আসিনি। আপনাদের অর্থ সুরক্ষিত আছে, আমাদের প্রতি আস্থা রাখেন। আপনাদের টাকার যথাযথ ব্যবহার করা হবে। একটি কোম্পানি পাবলিক লিস্টেড করা হয় যাতে করে কোম্পানিটি কখনো বন্ধ না হয়। এজন্য আমরাও লিস্টেড করেছি।

এজিএম এ কোম্পানির ৩০ জুন,১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত লভ্যাংশসহ মোট পাঁচটি এজেন্ডা অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে ১৫ শতাংশ লভ্যাংশ দেবে। যার মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।

সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) রানার অটোমোবাইলস শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫ টাকা ৭ । এবং ৩০ জুন,১৯ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাড়িয়েছে ৬৫ টাকা ৪৯ পয়সা।

কোম্পানির চেয়ারম্যানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক রেজাউল হক চৌধুরী, পরিচালক মোহাম্মদ আলী দ্বীন, মো. জহুরুল আলম, তাসলিম উদ্দিন আহমেদ, খালিদ শহিদুল কাদির ও মোয়াল্লেম এ চৌধুরী। এছাড়া কোম্পানির স্বতন্ত্র পরিচালক অলিভার আর হার্মস ও ফারুক আহমেদ সিদ্দিকী, সিএফও, সেক্রেটারিসহ কর্মকর্তা ও শেয়ারহোল্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ