হুন্দাই গাড়ির দাম বাড়ছে
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » অটোমোবাইল

হুন্দাই গাড়ির দাম বাড়ছে

hyundai_santroসব মডলের হুন্দাই গাড়ির দাম বাড়ছে ভারতের বাজারে। বিভিন্ন কারণে উৎপাদন ব্যয় বেড়ে যাওয়ায় গাড়ির দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে হুন্দাই মোটরস ইন্ডিয়া লিমিটেড (এইচএমআইএল)।মডেল ভেদে গাড়ির দাম পাঁচ হাজার রুপি থেকে ২০ হাজার রুপি পর্যন্ত বেড়েছে। আর নতুন বছর তথা ১ জানুয়ারি থেকে কার্যকর হবে নতুন মূল্য তালিকা। খবর টাইমস অব ইন্ডিয়ার।

কোম্পানিটি জানিয়েছে, গত এক বছরে গাড়ির প্রায় সব উপকরণের দাম বেড়েছে। এছাড়া  ভারতীয় মুদ্রা রুপির টানা দর পতনও গাড়ির উৎপাদন ব্যয় বাড়িয়ে দিয়েছে। এমন অবস্থায় বাড়তি ব্যয়ের চাম সামলাতেই তারা গাড়ির মূল্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

হুন্দাই মটর ইন্ডিয়া লিমিটেডের এক বিবৃতিতে জানানো হয়েছে, সব মডেলের গাড়ির উপর সর্বনিম্ন ৫ হাজার থেকে ২০ হাজার দাম বৃদ্ধি করা হবে।

হুন্দাই মোটর ইন্ডিয়া বেশ কিছু মডেলের গাড়ি বিক্রি করে থাকে। এর মধ্যে তুলনামূলক বেশি বিক্রি হয় সান্ত্রো,আই-১০,সেডান ভারনা ও সোনাটা।দিল্লীর শো-রুমে এসব গাড়ির দাম দুই লাখ ৮৯ হাজার রুপি থেকে ২৬ লাখ ৬৯ হাজার রুপি।

হুন্দাই মোটরস ইন্ডিয়ার বিক্রয় ও বিপণন বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাকেশ শ্রীবাস্তব জানান,রুপির বিনিময় হার কমায় আমদানি ব্যয় বেড়েছে। প্রতিটি বিভাগেই খরচ বাড়ছে। তাই খরচ পুষিয়ে নিতে এ দাম বৃদ্ধি করা ছাড়া উপায় নেই। খরচ না উঠা পর্যন্ত এই দামে পণ্য বিক্রি চলতে থাকবে।

এর আগে ভারতীয় বাজারে হুন্দাইয়ের প্রতিদ্বন্দ্বীমারুতি সুজুকি, মাহিন্দ্র এ্যান্ড মাহিন্দ্র, টাটা মটর, মার্সিডিজ, বিএমডব্লিউ,অডি এবং হোন্ডা একই কারণে তাদের পণ্যর দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে। তারাও মূল্য বাড়ানোর বিষয়ে কারণ হিসেবে উৎপাদন ব্যয় বেড়ে যাওয়া ও রুপির অবমূল্যায়নকে দেখিয়েছে।

 

এই বিভাগের আরো সংবাদ