কেরানীগঞ্জের সেই কারখানা সিলগালা
সোমবার, ২০শে জানুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কেরানীগঞ্জের সেই কারখানা সিলগালা

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকায় ভয়াবহ আগুন লাগা সেই প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানাটি সিলগালা করে দিয়েছে প্রশাসন।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত দেবনাথ কারাখানাটি সিলগালা করেন।

এর আগে গত বুধবার বিকেলে ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ’ নামে এই কারখানাটিতে আগুন লাগে। এতে দগ্ধদের মধ্যে এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

কারখানাটি সিলগালা করে ইউএনও অমিত দেবনাথ সাংবাদিকদের বলেন, কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

তিনি বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে। এ ছাড়া নিহতদের দাফনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা এবং আহত ব্যক্তিদের ১৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন জানিয়েছেন, ওইদিন বিকেল ৪টার দিকে কারখানাটিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদর দপ্তর, পোস্তগোলা ও কেরানীগঞ্জ থেকে ১০টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। আগুন লাগার খবরে স্থানীয় লোকজনও ভিড় করে সেখানে। ফায়ার সার্ভিসের সঙ্গে পুলিশ ও র‌্যাব সদস্যরাও দগ্ধদের উদ্ধার কাজে অংশ নেন।

আগুন লাগার ব্যাপকতার খবরে ঢাকা থেকে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের ২০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে ছুটে যায়। এসব অ্যাম্বুলেন্সে করে দগ্ধদের দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ