স্বরাষ্ট্রমন্ত্রীরও ভারত সফর বাতিল
শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্বরাষ্ট্রমন্ত্রীরও ভারত সফর বাতিল

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ভারত সফর বাতিল করার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও দেশটিতে তার সফর স্থগিত করেছেন।

ফাইল ছবি

আজ বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার আমন্ত্রণে শুক্রবার সেখানে যাওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পিআরও শরীফ মাহমুদ অপু বিষয়টি নিশ্চিত করে বলেন, সফরটি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে স্বরাষ্ট্রমন্ত্রী মেঘালয় সফর করবেন। তবে সফর স্থগিতের কোনও কারণ উল্লেখ করেননি তিনি।

এর আগে দুপুরে ভারত সফর বাতিল করেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের আমন্ত্রনে আজ বিকেলে দিল্লি যাওয়ার কথা ছিল তার। ভারতের নাগরিকত্ব বিল এবং বাংলাদেশকে এর মধ্যে জড়িয়ে ফেলার বিষয়টি নিয়ে মূলত আলোচনা করতেই দেশটি সফরের কথা ছিল তার। তবে এ সফর জানুয়ারিতে হওয়ার ইঙ্গিত রয়েছে। তবে আগামী জানুয়ারি মাসেও পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরের কথা রয়েছে।

ভারতে নাগরিকত্ব বিল পাসের একদিন পর বাংলাদেশের দুজন প্রভাবশালী মন্ত্রীর দেশটিতে নির্ধারিত সফর বাতিল ও স্থগিত করার ঘটনায় স্পষ্ট যে ওই বিল পাসের বিষয়টিকে খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছে সরকার। গতকাল ১১ ডিসেম্বর বিজেপি নেতৃত্বাধীন ভারত সরকার তাদের রাজ্যসভায় নাগরিকত্ব বিলটি পাস করে। এর আগে ৯ ডিসেম্বর এই বিল লোকসভায় পাস করা হয়।

অর্থসূচক/এএইচআর

এই বিভাগের আরো সংবাদ