শিম্পাঞ্জির কাপড় ধোয়ার ভিডিও ভাইরাল!
সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

শিম্পাঞ্জির কাপড় ধোয়ার ভিডিও ভাইরাল!

চেহারায় আর বুদ্ধিতে মানুষের সঙ্গে দারুণ মিল শিম্পাঞ্জির। ফলে মানুষের পূর্বপুরুষ হিসেবে হরহামেশাই বানর বা শিম্পাঞ্জির নাম উঠে আসে। এছাড়া প্রায়ই মানুষের মতো নানান কাজকর্ম করে সবাইকে তাক লাগিয়ে দেয় এরা।

সম্প্রতি এমনই এক বুদ্ধিমান শিম্পাঞ্জিকে ধোপার ভূমিকায় খুঁজে পাওয়া গেছে। হুবহু মানুষের স্বভাবে রীতিমত সাবান মাখিয়ে, ফেনা তুলে কাপড় ধুতে দেখা গেছে তাকে!

সম্প্রতি চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চংগিং প্রদেশের লেহে লেদু থিম পার্কে এ ঘটনা ঘটে। বুধবার (১১ ডিসেম্বর) আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

খবরে বলা হয়, লেহে লেদুর অবাক করা এ পুরুষ শিম্পাঞ্জির নাম ইয়ুহুই। তার বয়স ১৮ বছর।

থিম পার্কটিতে শিম্পাঞ্জিদের তত্ত্বাবধানে থাকা লেডি জু জানান, কিছুদিন আগে তিনি যখন বেসিনে কাপড় ধুচ্ছিলেন, সে সময় তার দিকে একদৃষ্টিতে তাকিয়েছিল ইয়ুহুই। এতে জুর মাথায় এক বুদ্ধি আসে, আর তিনি চত্বরের বেসিনের পাশে একটি টি-শার্ট, সাবান ও ব্রাশ রেখে দেন, ইয়ুহুইর কী প্রতিক্রিয়া হয় দেখার জন্য।

এরপরই ঘটে সেই অবাক করা ঘটনা। ইয়ুহুই বেসিনের কাছে গিয়ে টি-শার্টটি পানিতে ভিজিয়ে আপন মনে তাতে সাবান ঘষে ফেনা তুলতে থাকে। এরপর এক পর্যায়ে কাপড়টি দুই হাতে কাচতে কাচতে বারবার পানিতে চোবাতে থাকে সে। ঠিক জু যেভাবে কাপড় পরিষ্কার করছিলেন সেভাবে!

তত্ত্বাবধায়ক বলেন, আমি মোটেও শিম্পাঞ্জিটিকে কিছু শেখানোর উদ্দেশ্যে ওই কাজ করিনি। শুধু তার প্রতিক্রিয়া দেখতে চেয়েছিলাম। কিন্তু অবাক কাণ্ড সেও আমারই মতো কাপড় ধোয়ার কাজে লেগে যায়।

এই ঘটনার পুরো ভিডিওটি পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হয়। মুহূর্তেই তা ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে অনলাইন দুনিয়ায়। লাখ লাখ মানুষ ভিডিওটি দেখে ইয়ুহুইকে অভিনন্দন আর ভালোবাসা জানাচ্ছে।

চিড়িয়াখানার এক মুখপাত্র জানান, মানুষের আচরণ নকল করার অদ্ভূত বৈষিষ্ট্য আছে ইয়ুহুইর।

অর্থসূচক/কেএসআর

এই বিভাগের আরো সংবাদ