ArthoSuchak
সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দুই মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে ক্রাউন সিমেন্ট

“অনারিং আওয়ার হিরো” কার্যক্রমের আওতায় বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদানের জন্য দুইজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করেছে এম. আই. সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড (ক্রাউনসিমেন্ট)।

মহান বিজয় দিবসকে সামনে রেখে গতকাল বুধবার ক্রাউন সিমেন্ট গ্রুপের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে নেত্রকোনার জালাল আহমেদ ফকির এবং শেরপুরের মো. কটা শেখকে সম্মান সূচক ক্রেস্ট, এককালীন আর্থিক প্রণোদনা ও গিফট ভাউচার প্রদান করা হয় ।

মুক্তিযোদ্ধা জালাল আহমেদ ফকির ও মো. কটা শেখ দুজনই বাংলাদেশের স্বাধীনতা য্দ্ধু চলাকালীন সময় ১১নং সেক্টরের অধীনে সশস্ত্র যুদ্ধ করেন। অনুষ্ঠানে তাঁরা মুক্তি যুদ্ধ সময়ের কিছু স্মৃতি চারণ করেন।

ক্রাউন সিমেন্ট গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. আলমগীর কবির মুক্তিযোদ্ধাদের অসামান্য অবদানের কথা উল্লেখ করে বলেন, যতদিন পর্যন্ত এদেশে একজন মুক্তিযোদ্ধা বেঁচে থাকবেন, ততদিন পর্যন্ত ক্রাউন সিমেন্ট গ্রুপ মুক্তিযোদ্ধাদের এই সম্মাননা প্রদান করে যাবে।

মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণের প্রতি গুরুত্ব আরোপ করে ব্যবস্থাপনা পরিচালক মোল্লা মোহাম্মদ মজনু বলেন, মুক্তি যুদ্ধের ইতিহাস সঠিক ভাবে সংরক্ষণ ও বাস্তবায়ন করতে না পারলে মুক্তি যুদ্ধের উদ্দেশ্য হারিয়ে যাবে। তিনি বলেন, আমাদের পরবর্তী প্রজন্মের কাছে মুক্তি যুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দিতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন ক্রাউন সিমেন্ট গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন তালুকদার, এফসিএ এবং প্রধান উপদেষ্টা মাসুদ খান, এফসিএ, এফসিএমএ।

এই বিভাগের আরো সংবাদ