পুলিশ-জনগণকে মুখোমুখি করেছে সরকার: ডিআরপি
সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

পুলিশ-জনগণকে মুখোমুখি করেছে সরকার: ডিআরপি

polish+peoplক্ষমতা আঁকড়ে থাকার জন্য সরকারি দল তাদের দলীয় ও ব্যক্তিস্বার্থে আইন শৃঙ্খলা বাহিনীকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়েছে। অন্যদিকে বিরোধীদলও ছাড় দিতে রাজি নয়। তাই দেশ ক্রমশ গৃহযৃদ্ধে নিপতিত হয়েছে বলে জানালেন ডেমোক্রেটিক রিপাবলিকান পার্টির (ডিআরপি) নেতারা।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এসব কথা বলেন।
সংগঠনের আহ্বায়ক মো: আনিসুজ্জামান বলেন, সাম্প্রতিক সময়ের রাজনীতির অস্থিরতা নিয়ে বিশ্ব নেতাদের সকল আন্তরিক প্রচেষ্টা, প্রয়াসকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দলীয় ও ব্যক্তি স্বার্থকে চরিতার্থ করার লক্ষ্যে মরণ খেলায় মেতে উঠেছে সরকার। এর পরিণাম হবে অত্যন্ত ভয়াবহ।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, সরকারি এবং বিরোধী দলের আপোষহীন অনড় অবস্থানের কারণে বাংলাদেশ আজ পরিণত হয়েছে রণক্ষেত্রে। লাগাতার হরতাল-অবরোধের কারণে বিপর্যস্ত হয়ে পড়ছে জনজীবন। প্রাণ হারাচ্ছে অগণিত নিরীহ মানুষ। শিক্ষার্থীদের শিক্ষাজীবন ধ্বংসের পথে। ক্ষমাসীন আওয়ামী লীগ রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে ক্ষমতাকে চিরস্থায়ী করতে সংবিধানকে নিজেদের মত পরিবর্তন করে তা বিরোধীদলের ওপর জোর করে চাপিয়ে দিচ্ছেন, জনমতের তোয়াক্কা না করে।

অপর দিকে বিরোধীদল গণতান্ত্রিক আন্দোলন ও শান্তিপূর্ণ পন্থা ত্যাগ করে দেশবাসীকে জিম্মি করে সহিংস রাজনীতির পথ বেছে নিয়েছে। তাই দেশ অনিশ্চয়তা দিকে চলে যাচ্ছে।

সরকারকে অভিযুক্ত করে বক্তারা আরও বলেন, দেশবাসী সকল আকুতি বিশ্ব নেতাদের সকল আন্তরিক প্রচেষ্টা-প্রয়াসকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কেবল মাত্র সরকার ও বিরোধীদল দলীয় এবং ব্যক্তি স্বার্থকে চরিতার্থ করার এক মরণ খেলায় মেতে উঠেছে।
এ সময় তারা আরও বলেন, আমরা মনে করি চলমান সহিংসতার অবসান হওয়া উচিত। কিন্তু রাজনৈতিক নেতারা আপনারা দেশবাসীর এই আকুল আবেদনের তোয়াক্কা না করে জাতিকে আরও সংঘাতের পথে ঠেলে দিচ্ছেন।

আগামি ২৫শে ডিসেম্বরের মধ্যে দুই নেত্রী মুখোমুখি বসে দেশে একটি স্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করবে বলে তারা আশা প্রকাশ করেন।।
সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে ১৪ ও ১৮ দলের সমন্বয়ে অন্তবর্তীকালীন সরকার গঠন করে নির্বাচনের জন্য নতুন সিডিউল ঘোষণার প্রস্তাবসহ ৭ দফা প্রস্তাব উত্থাপন করা হয়।
সংগঠনের আহবায়ক মো: আনিসুজ্জামানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য এটিএম রফিক, গোলাম মোস্তফা, কামাল উদ্দন আহমেদ প্রমুখ।

জেইউ/এআর

এই বিভাগের আরো সংবাদ